করোনা সংকটেও কৃষি উৎপাদনে এসেছে অভূতপূর্ব অর্জন-এড.টুটুল

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল বলেছেন, করোনা সংকটে আমাদের কৃষি উৎপাদনে অভূতপূর্ব অর্জন বিশ্ববাসীর নজর কেড়েছে। সরকারি প্রণোদনা, উৎসাহ, মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তাদের পরামর্শ-সমর্থন কৃষকদের সাহস জুগিয়েছে। আমাদের কৃষির অপার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। দ্রুত বিস্তার লাভ করেছে বাণিজ্যিক কৃষি।

খাদ্যশস্যে পাশাপাশি মৎস্য, হাঁস–মুরগি ও গবাদিপশু পালন এবং দুধের উৎপাদনও বেড়েছে কয়েক গুণ। উচ্চ ফলনশীল ও হাইব্রিড ফসলের বীজ উদ্ভাবন, পশুপাখির কৃত্রিম প্রজনন, কৃষি যান্ত্রিকায়ন, সময়মতো সেচ সার বীজ উপকরণের জোগান ও ব্যবহার, কৃষিঋণ ও ভর্তুকি প্রদান ও কৃষি স¤প্রসারণ সেবার প্রসার ঘটেছে। সরকারি এ উদ্যোগ গ্রহণে কৃষকদের আরও আগ্রহি হতে হবে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মাঠ দিবস পালিত হয়েছে। রাজস্ব অর্থায়নে ফসলের উন্নত জাত ও প্রযুক্তি সম্পসারনের লক্ষ্যে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ভুট্টুয়া –আনন্দপুর বøকের কৃষকদের নিয়ে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মোরশেদ আলম।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page