কুমিল্লায় আদালতের বারান্দায় সাংবাদিকের হাত-পা কেটে হত্যার হুমকি

স্টার্ফ রিপোর্টার।।
কুমিল্লায় আদালতে হাজিরা দিতে এসে বাদি সাংবাদিক ও গীতিকবি আক্কাস আল মাহমুদ হৃদয়কে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে আসামিদের বিরুদ্ধে।

(১৯ ফেব্রুয়ারি ২০২৪) সোমবার দুপুর অনুমান ১টার দিকে কুমিল্লা জজকোর্ট চতুর্থ তলায় ২নং আমলী আদালত(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) ৪০৮ নং কক্ষের এজলাসে হাজিরা শেষে বের হওয়ার সময় আসামি পক্ষ ১নং সলাউদ্দিন ও ৩নং মো: রমজান একাধিক আইনজীবীর সামনে বিশৃঙ্খলা করার উদ্দেশ্যে অকর্থভাষায় গালমন্দ করে হাত-পা কেটে নেওয়া ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

এসময় তারা উভয়ে সবার সামনে বাদিকে মারার জন্য তেড়ে আসলে উপস্থিত আইনজীবীরা থামাতে চেষ্টা করে।এমন এঘটনায় আসামিদের কার্যকলাপে আইনজীবী ও সাংবাদিক মহলে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু বিচারের দাবি জানান। এমন ঘটনায় ভুক্তভোগী বাদি আক্কাস আল মাহমুদ হৃদয়কে মামলা উঠিয়ে নেয়ার জন্য একাধিক হত্যার হুমকি দিয়ে আসছে ও এখন তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি।

ভুক্তভোগী সাংবাদিক দৈনিক বিজয় পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি,দৈনিক মানবকণ্ঠ ও দ্যা ডেইলি ট্রাইবুন্যাল পত্রিকা ও বিডি২৪লাইভ এর বুড়িচং উপজেলা প্রতিনিধি, তালাশ বাংলার সম্পাদক। এছাড়াও তিনি বুড়িচং প্রেস ক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক, জাতীয় সাংবাদিক সংস্থার বুড়িচং উপজেলার সাধারণ সম্পাদক,বাংলাদেশ মানবাধিকার কমিশন বুড়িচং-ব্রাহ্মণপাড়া শাখার সাধারণ সম্পাদক।

উল্লেখ্য যে,গত ২৭ জুন ২০২৩ইং বুধবার রাতে সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয় নামে ব্যক্তির ফেসবুক আইডিতে বুড়িচং উপজেলার বিভিন্ন গরু বাজারে অতিরিক্ত হাসিল রাখার অভিযোগ ক্রেতাদের এমন তথ্য প্রকাশ করলে জনমতে ব্যাপক সাড়া পেলে পরের দিন (২৮ জুন ২০২৩) বুধবার সকাল ৮টার সময়ে বাকশীমূল এলাকার আব্দুর রশিদের ছেলে সালাউদ্দিন, ছাদেক এর ছেলে আবু কাউছার ও মৃত: আঃ ছামাদের ছেলে রমজান সহ আরো কয়েকজন সন্ত্রাসী নিয়ে সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়ের বাড়িতে গিয়ে অনধিকার ভাবে ঘরে প্রবেশ করে ৮০ হাজার টাকা চাঁদা দাবী করে ।

তখন তাদেরকে চাঁদা টাকা দিতে অপারগতা জানালে অস্ত্র নিয়ে সাংবাদিকের গায়ে হাত তুলে এবং মা-বাবা, স্ত্রীর ও শিশু সন্তানের সামনে মেরে ফেলার হুমকি প্রদান করে।ওই ঘটনার একটি অডিও রের্কড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়ের জীবনের নিরাপত্তা চেয়ে থানা ও আদালতে দ্বারস্ত হয়।যার সিআর মামলা নং ৫০৯,তারিখ ১/০৭/২০২৩।এছাড়াও আসামিদের বিরুদ্ধে বুড়িচং থানায় মাদক মামলা সহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page