কুমিল্লার ডিসি-এডিসিসহ ৫ কর্মকর্তা পেলেন বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক

নেকবর হোসেন।।
প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ পেলেন প্রশাসনের ২৭ জন কর্মকর্তা ও ৪টি সরকারি প্রতিষ্ঠান। পদক গ্রহন করেছেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানসহ ৫ জন কর্মকর্তা।

জেলা প্রশাসক ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী, সহকারী কমিশনার নাসরিন সুলতানা নিপা ও ফাহিমা বিনতে আখতার ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ খাতে পদক জিতে নিয়েছেন।বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন কুমিল্লার ডিসি-এডিসিসহ ৫ কর্মকর্তা।

রোববার (২৩ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২৭ জন কর্মকর্তা, তিনটি মন্ত্রণালয় ও একটি ইউনিটের কাছে পদক তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

উল্লেখ্য, সারাদেশে প্রথমবারের রোবটিকস স্কুল প্রতিষ্ঠা করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। পাশাপাশি পুরো জেলায় ১০৮ টি রোবটিকস ও প্রোগ্রামিং ক্লাব রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবকে লক্ষ্য রেখে কুমিল্লার স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ের উদ্যোগ নেই। বর্তমান প্রজন্ম যেন এখন থেকেই নিজেদের প্রতিযোগিতাময় বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে। তাতে অভূতপূর্ব সাড়াও পেয়েছি। কাজের স্বীকৃতি পেলে উৎসাহ জাগে। আমি এই জন্য কুমিল্লাবাসীর প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই আমার টিমকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page