কুমিল্লা নগরীর দুটি হসপিটাল’কে ১ লাখ টাকা জরিমানা

নেকবর হোসেন।।
কুমিল্লা নগরীর দুটি হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সঙ্গে এ দুটি প্রতিষ্ঠানকে করা হয়েছে ১ লাখ টাকা জরিমানা।

বৃহস্পতিবার বিকেলে নগরীর সালাউদ্দিন এলাকায় কুমিল্লা পপুলার হাসপাতাল এবং রেইসকোর্স এলাকায় কুমিল্লা স্কয়ার হসপিটালে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা নেতৃত্বে সহযোগিতায় ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা স্বাস্থ্য বিভাগ বলছেন, কুমিল্লায় ১০৭ টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। যাদের কোন প্রকার লাইসেন্স নেই। ওই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে রয়েছে অনিয়মের নানান অভিযোগ। সেগুলো বিরুদ্ধে পর্যায়ক্রমে অভিযোগ পরিচালনা করবেন স্বাস্থ্য বিভাগ।

কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, প্রতিষ্ঠান দুটিতে অপারেশন থিয়েটার পরিচালনায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলা হয়নি। তাই অপারেশন থিয়েটার দুইটি বন্ধ করে দেয়া হয়েছে। কুমিল্লা স্কয়ার হসপিটালের এক্স-রে রুমও বন্ধ করা হয়। নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ এবং সেবা মূল্য তালিকা প্রকাশ্যে না থাকাসহ নানান অভিযোগে হাসপাতাল দুইটিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা প্রশাসক কার্যালয়ের উদ্যোগে যৌথ অভিযানে হাসপাতাল দুইটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শর্তপূরণ না করা পর্যন্ত হাসপাতাল দুইটির অপারেশন থিয়েটার ও এক্স-রে রুম বন্ধ থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page