জঙ্গিবাদের বিরুদ্ধে লাকসামে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লাকসাম প্রতিনিধি।।
জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবের ভাস্কর্য ভাংচুর, জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে লাকসাম উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার (৬ডিসেম্বর) সকালে লাকসাম উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে পৌরশহরের নোয়াখালী রেলগেইট এলাকায় এসে সমাবেশে মিলিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষা ও পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খাঁন স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আহমেদের নেতেৃত্বে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের প্রায় সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগ নেতা-কর্মীদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। ‘বাঙালীর মহান মুক্তিযুদ্ধে তৎকালীন ছাত্রনেতারা নেতৃত্ব দিয়েছেন। তাই সাম্প্রতিক প্রেক্ষাপটে মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তিকে প্রতিহত করার আন্দোলনেও ছাত্রদেরকেই নেতৃত্ব দিতে হবে।’

জাতির জনকের ভাস্কর্য ভাংচুর ও তা নিয়ে অপরাজনীতি বন্ধ করার আহবান জানিয়ে বক্তারা বলেন, ‘বিশ্বের প্রায় প্রতিটি দেশেই জাতির জনক এবং শ্রেষ্ঠ সন্তানদের ভাস্কর্য-প্রতিকৃতি রয়েছে। ১৯৭১ সালে যারা বাঙালীর মহান মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিলো, বর্তমানে তাদের উত্তরসুরীরাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও তা নিয়ে অপরাজনীতি করছে। তারা ধর্মকে অপরাজনীতির হাতিয়ার বানিয়ে সরলমনা বাঙালী জাতিকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভ্রান্ত করছে। এসব ধর্মবণিকদের শক্ত হাতে প্রতিহত করতে ছাত্রলীগ নেতা-কর্মীদেরকে আহবান জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page