দেবীদ্বারে বর্তমান উদ্ভত পরিস্থিতি মোকাবেলায় সম্প্রীতি সভা

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার প্রতিনিধি।।
সাম্প্রদায়িকতার স্থান নেই অসাম্প্রদায়িক বাংলাদেশে। হাজার বছর ধরে হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খৃষ্ঠান সহ নানা ধর্মালম্বীর দেশ বাংলাদেশ। আমাদের বিভিন্ন ধর্মালম্বীদের সম্প্রীতি বজায় অব্যাহত আছে এবং থাকবে। বিভিন্ন সময়ে রাজনৈতিক স্বার্থ হাসিলে ধর্মকে পূঁজী করে একটি কুচক্রি মহল সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লখ্যে নানা অপকর্ম এবং অপপ্রচার চালালেও তা প্রতিহত করেই আমরা এগিয়ে চলছি।

রোববার সকালে দেবীদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের “বিহারমন্ডল শ্রী শ্রী রক্ষা কালি মন্দীরে” বর্তমান উদ্ভ‚ত পরিস্থিতি মোকাবেলায় এক অসাম্প্রদায়িক সম্প্রীতি সভায় বক্তারা ওই বক্তব্য তুলে ধরেন।

মোহনপুর ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সহিদুল ইসলাম মাষ্টার’র সভাপতিত্বে এবং নেপাল দন্দ্র দত্তের সঞ্চালনায় উক্ত সম্প্রীতি সভায় বক্তব্য রাখেন, দেবীদ্বার- ব্রাহ্মণপাড়া সার্কেল এ,এস,পি আমিরুললাহ, দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি সার্বিক) মোঃ আরিফুর রহমান, দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ছমিউদ্দিন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, ন্যাপ ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ’র উপজেলা সভাপতি অনিল চক্রবর্ত্তী, প্রবীণ শিক্ষক মোঃ শাহাদাৎ হোসেন মাষ্টার, বিশিষ্ট ব্যবসায়ি ও সেচ্ছা সেবক লীগ কুমিল্লা উত্তর জেলা সদস্য মোঃ শাদাৎ হোসেন মিঠু, স্থানীয় ইউপি মেম্বার মোঃ আবুল কাশেম, উপজেলা পূঁজা উদযাপন পরিষদ’র সভাপতি জীবন চন্দ্র দাস, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ’র উপজেলা সাধারন সম্পাদক বিকাশ কুমার দেব, সহ-সভাপতি নারায়ন চন্দ্র বর্মণ, সাংগঠনিক সম্পাদক তপন সাহা, সদস্য পিন্টু সাহা, রমু দাস, প্রণব দাস প্রমূখ।

বক্তারা আরো বলেন, শনিবার দিবাগত রাতে দরজা-জানালাহীন নির্মানাধীন বিহারমন্ডল শ্রী শ্রী রক্ষা কালি মন্দীরের অরক্ষিত মূর্তীগুলো রাতের আঁধারে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা ভেঙ্গে ফেলে। আমরা হিন্দু মুসলীম সম্প্রদায়ের সম্প্রীতিতে এবং স্থানীয় প্রশাসন ও পুলিশের আন্তরিক সহযোগীতায় শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দূর্গাপূঁজার দেবীদ্বারের ৯০টি পূঁজা মন্ডপে পূঁজা উদযান শেষে এই অনাকাঙ্খীত ও বিচ্ছিন্ন ঘটনাটি আমাদের মর্মাহত করেছে। আগামীতে প্রশাসন রাজনৈতিক ব্যাক্তিত্ব এবং সংশ্লিষ্ট মন্দীর কমিটির নেতৃবৃন্দের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আরো সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page