পৃথিবীতে এসেই নবজাতক পেলো জন্ম নিবন্ধন

মাহফুজ নান্টু, কুমিল্লা।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার হাড়িশ্চর জয়মঙ্গলপুর। মঙ্গলবার বেলা ১২ টায় ওই এলাকার কামাল হোসেন ও শাহিনা আক্তার দম্পত্তির ঘরে জন্ম নেয় এক শিশু। তার নাম রাখা হয় আবদুল্লাহ।

নবজাতকের বাবা তখনো এসে পৌছায় নি। তার আগেই সেখানে হাজির হন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। তিনি ওই নবজাতকের জন্মনিবন্ধন করে দেন।

শুধু জন্মনিবন্ধনই নয় নবজাতকের জন্য নেয়া হয়েছিলো ফুল, নতুন পোষাক। এগুলো তুলে দেয়া হলো নবজাতকের বাবা- মায়ের হাতে।

বাবা কামাল হোসেন বলেন, আমিতো আমার বাসায় ইউএনও সাহেবকে দেখে অবাক হইছি। উনি আমার ছেলের জন্মনিবন্ধন বাড়ি এসে করে দিয়েছেন।

ইউএনও শুভাশিস ঘোষ বলেন, আজ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়ন পরিষদে যাই। সেখানের কার্যক্রম পরিদর্শন করি। এ সময় খবর পাই পাশের একটি গ্রামে এক শিশু জন্মগ্রহণ করেছে৷ খবরটি পেয়ে ইউপি চেয়ারম্যান হাসমত উল্লাহ হাসু ও ইউপি সচিব মাসুকুর রহমানকে সাথে নিয়ে নবজাতকের বাড়ি যাই।

সেখানে গিয়ে বেশ কয়েকটা ধাপ পেরিয়ে নবজাতকের জন্মনিবন্ধন শেষ করি। মা-বাবার হাতে ফুল ও নবজাতকের জন্য নতুন পোষাক তুলে দেই।

আসলে মাননীয় প্রধানমন্ত্রী শূন্য দিনে জন্মনিবন্ধন দিতে চান। কারন জন্মনিবন্ধন বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। যে কোন কাজেই এখন জন্মনিবন্ধন প্রয়োজন। সে লক্ষ্যে আমরা কাজ করছি। আশা করছি অদূর ভবিষ্যতে জন্মনিবন্ধন নিয়ে যে বিড়ম্বনা তা আর থাকবে না।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page