লাকসামে মরা গরুর মাংসে পাউডার মিশিয়ে বিক্রির দায়ে জরিমানা

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার লাকসামে মরা গরুর মাংস জব্দ করে দোকান সিলগালা করেছে ভ্রাম‍্যমান আদালত। ১ ডিসেম্বর (বুধবার) সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা নিলুফা ইসলাম চৌধুরী এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্ত কসাই হলেন মাংস বিক্রেতা বিলাল হোসেন (৩৮)। তিনি লাকসাম পৌরসভার ভোজপাড়া গ্রামের বাসিন্দা।

স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, মঙ্গলবার রাতে উপজেলার সাখরা বাজারে একটি মরা গরু জবাই করে বিলাল হোসেন। সেই মাংস বিক্রির জন্য লাকসাম দৌলতগুঞ্জ হর্কাস মার্কেটে বিলাল মাংস দোকানে নিয়ে আসেন কসাই বিলাল।

তিনি বুধবার সকালে ওই মাংস ফ্রিজ থেকে বাহির করে পাউডার মিশানো মাংস বিক্রি শুরু করলে পঁচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ে বাজার এলাকায়। বাজারের ক্রেতা ও বিক্রেতা স্থানীয় লোকজন কসাই বিলাল হোসেন দোকানে এসে ভিড় করেন। টের পেয়ে কসাই বিলাল হোসেন পালিয়ে যায়। মুহূর্তের মধ্যে মরা গরুর পঁচা মাংসের ভিডিও সামাজিক যোগাযোগ ফেসবুকে ছড়িয়ে পড়ে এমনকি স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী ও পৌরসভার নির্বাহী কর্মকর্তাকে খবর দেন।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা নিলুফা ইসলাম চৌধুরী ঘটনার স্থলে এসে প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। দোকানে অভিযান চালিয়ে ৪০ কেজি পচা কাঁচা মাংস জব্দ করা হয়। কসাই বিলাল হোসেনকে না পেয়ে তার সহযোগী আবদুল জলিলকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেওয়া হয়েছে।

লাকসাম উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম যুগান্তরকে বলেন, মরা গরু মাংস বিক্রির সংবাদ পেয়ে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা, মাংস জব্দ এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page