লুটপাট হয়েছে; কুমিল্লা শহরের জলাবদ্ধতা দূর হয়নি- মনির চৌধুরী

কুমিল্লা নিউজ ডেস্ক।।
স্থানীয় লোকজন ও সমর্থকদের চাপ থাকা সত্ত্বেও বিএনপি নির্বাচনে না আসার সিদ্ধান্তে থাকায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবেন না জানিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ মনিরুল হক চৌধুরী বলেছেন, তবে কুমিল্লা বাঁচাও আন্দোলন সামনের দিকে এগিয়ে নিতে এবারের নির্বাচনে কুমিল্লা বাঁচাও আন্দোলনের ব্যানারে প্রার্থী দিতে পারেন।

সাবেক হুইপ মনিরুল হক চৌধুরী শুক্রবার দুপুরে কুমিল্লার চৌয়ারায় নিজ বাড়িতে স্থানীয় সম্পাদক ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মনিরুল হক চৌধুরী বলেন, কুমিল্লা সিটি করপোরেশন হওয়ার সাথে সাথে স্বাভাবিকভাবে হওয়া উচিত ছিল সেগুলো হলো মেট্রোপলিটন পুলিশ, সুয়্যেরেজ অথরিটি, উন্নয়ন কর্তৃপক্ষ। কিন্তু এতোবছর পরও এগুলো হয় নি। এতো বড় সিটি করপোরেশনের বর্জ্য অপসারনের জন্য সিটি করপোরেশনের নিজস্ব কোন ব্যবস্থা নেই। জলাবদ্ধতা সমস্যার সমাধান হয়নি। ইপিজেডের বর্জ্য ব্যবস্থাপনা সঠিকভাবে না করে তার খরচের বিপুল অর্থ রাজনৈতিক বাটপার, সামাজিক নেতৃবৃন্দদের কিছু দিয়ে নানাভাবে মেনেজ করে বিপুল জনগোষ্ঠীর ফষল ও জীবনমানের ব্যাপক ক্ষতি করা হচ্ছে। কুমিল্লা-ঢাকা সরাসরি রেললাইন হয় নি, বিমানবন্দর হয় নি, বিভাগ হয় নি।

তিনি বলেন, এসব দাবিকে কেন্দ্র করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু বিএনপি যেহেতু এ নির্বাচনে যাবে না সেহেতু আমি কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছি না।

সাবেক হুইপ মনিরুল হক চৌধুরী বলেন, কুমিল্লা বাঁচাও আন্দোলনের অংশ হিসেবে এর দাবি দাওয়া নিয়ে কুমিল্লা বাঁচাও আন্দোলনের ব্যানারে প্রার্থী দেওয়ার চেষ্টা করা হচ্ছে। কোন কারনে প্রার্থী দিতে না পারলে নির্বাচনে এমন কোন যদি থাকে যিনি কুমিল্লা বাঁচাও আন্দোলনের দাবিগুলো আদায়ে সক্রিয় ভূমিকা পালন করবেন তাকে আমরা সমর্থন দেবো।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, জলাবদ্ধতা নিরসনের নামে লুট হওয়ায় কুমিল্লা শহরের জলাবদ্ধতা দূর হয় নি। জলাবদ্ধতা নিরসনে কোন উদ্যোগই গ্রহণ করে নি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page