হোমনায় গ্রীন ভয়েস ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

সোনিয়া আফরিন
কুমিল্লার হোমনায় গ্রীন ভয়েস রানার্স এর ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা,বৃক্ষরোপণ,নদী ও পরিবেশ বাঁচাও বিষয়ক আলোচনা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ভোর ৬ টার দিকে হোমনা ও বাঞ্ছারামপুর সংযোগ হওয়া শেখ হাসিনা তিতাস সেতু (ওয়াই ব্রিজে) গ্রীন ভয়েস কেন্দ্রীয় কমিটির স্বমন্বয়ক হুমায়ুন কবীর সুমন এর দিক নির্দেশনায় ও কুমিল্লা উত্তর জেলা শাখার আহ্বায়ক রক্তবন্ধু রোবেল রানার সঞ্চালনায় নদী বাঁচান,বাংলাদেশ বাঁচান’ এই স্লোগাণকে সামনে রেখে মোট ৫ (পাঁচ) টি উপজেলা থেকে আগত বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহনের মধ্য দিয়ে ওয়াই ব্রিজে ৫ (পাঁচ) কিলোমিটার ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। যার নির্ধারিত সময় ছিলো ৫০ মিনিট।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ সুলতানা পারভীন।

গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার আহব্বায়ক সাংবাদিক সৈয়দ আনোয়ারের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির সহ-সমন্বয়ক হুমায়ুন কবীর সুমন বক্তব্যের শুরুতে গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন,আগে আমাদের নিজেদের সু-স্বাস্থ্য নিশ্চিত করতে হবে। এর জন্য সুন্দর পরিবেশ প্রয়োজন। আর সুন্দর পরিবেশ আমাদের তৈরী করতে যেমন বৃক্ষরোপণ ধারাবাহিক ভাবে চালিয়ে যেতে হবে, তেমনি বাল্যবিয়ে, মাদক, ইভটিজিং প্রতিরোধেও জনসচেতনতা তৈরী করতে হবে। পাশাপাশি দৌঁড় প্রতিযোগিতা সহ নিয়মিত খেলাধুলা নিজেরা যেমন করতে হবে তেমনিভাবে অন্যদেরও উৎসাহিত করতে হবে।

পরে স্বেচ্ছায় রক্তদান মুক্তজীবন সংগঠনের সভাপতি আবু সাঈদ ও সাধারণ সম্পাদক তৌকির আহমেদ এর পরিচালনায় ও গ্রীন ভয়েস রামকৃষ্ণপুর ডিগ্রি কলেজ শাখার সভাপতি শাহরিয়ার কবির হৃদয় এর সঞ্চালনায় আজকের দৌঁড় প্রতিযোগিতায় বিজয়ী পাঁচজনের হাতে অন্যান্য পুরুস্কারের পাশাপাশি ঔষধি গাছের চাড়া তুলে দেয়া হয়। দৌড়ে প্রথম স্থান অধিকার করেন মোঃ ফাহাদ ভুঁইয়া, দ্বিতীয় স্থান অধিকার করেন শাকিল আহমেদ, তৃতীয় স্থান অধিকার করেন সিয়াম আহমেদ, চতুর্থ স্থান অধিকার করেন তানভীর আহমেদ এবং পঞ্চম স্থান অধিকার করেন ইয়াসিন আহমেদ জয়।

অনুষ্ঠানে লিডারশীপের দায়িত্ব পালন করেন,সাইফুল ইসলাম, নাসির উদ্দীন তন্ময়,আবুল কালাম আজাদ,মোঃ সোহেল খন্দকার,মেহেদী হাসান পলাশ,জয়দেব ঘোষ,নীলয় ঘোষ প্রমূখ সহ গ্রীন ভয়েস এর নেতৃবৃন্দগণ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page