আমেরিকাতে দুর্বৃত্তের গুলিতে কুমিল্লার ব্যবসায়ী নিহত

মোঃ জহিরুল হক বাবু।।
যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ আবুল হাশিম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন (৪২)। তার বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলায় বাকশিমুল ইউনিয়নের কালিকাপুর গ্রামে। তার বাবার নাম- জুলফিকার আহমেদ।

আবুল হাশিম দীর্ঘ ১৮ বছর ধরে আমেরিকাতে ব্যবসা করে আসছে।

এ নিয়ে পাঁচ দিনের ব্যবধানে দেশটিতে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত হলেন।

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের কাছে কাসা গ্রান্দে এলাকায় স্থানীয় সময় রোববার সকালে এ ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম টুইট করেছেন। টুইটে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রে গত পাঁচ দিনে দ্বিতীয় বাংলাদেশি নিহত হওয়ার খবরে আমরা আতঙ্কিত। সর্বশেষ শিকার হলেন আবুল হাশিম।

আরিজোনাস্থ বাংলাদেশি কমিউনিটির নেতা এবং ফোবানার সাবেক চেয়ারম্যান মাহাবুব রেজা রহিম জানান, কাসা গ্রান্দে সিটির সানল্যান্ড জিন রোড এবং ওয়েস্ট কংকোর্ডিয়া ড্রাইভে অবস্থিত ‘সানলাইট মার্কেট’এ রোববার সকাল সোয়া ৭টায় বন্দুকধারী দুর্বৃত্তের গুলিতে ঘটনাস্থলেই মারা গেছেন কুমিল্লার বুড়িচং উপজেলার আবুল হাশিম।

পিনাল কাউন্টি পুলিশ জানায়, সংবাদ পেয়ে ওই স্টোরে পৌঁছার পর মেঝেতে নিথর দেহ পড়েছিল আবুল হাশিমের। গুলিবিদ্ধ হয়ে সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ জানায়, ডাকাতির উদ্দেশ্যে তাকে গুলি করা হয়েছে। ঘণ্টা তিনেকের মধ্যে ঘাতক হিসেবে সন্দেহভাজন এক কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ।

নিহতের ছোট ভাই মোঃ রুহুল আমিন কুমিল্লা নিউজকে জানান, ৬ বছর বয়সী এক পুত্র এবং দুই বছরের একমাত্র কন্যাসন্তানম স্ত্রী ও বাবা-মাকে নিয়ে বসতি গড়েছিলেন আবুল হাশিম। তার ৭ ভাই-বোনের সবাই বাস করেন একই সিটিতে।

পরিবারের সকলেই যেহেতু যুক্তরাষ্ট্রে থাকে তাই যুক্তরাষ্ট্রেই তাকে দাফন করা হবে। এদিকে আবুল হাশিমের মর্মান্তিক এই মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page