বেদে পল্লীতে সেনাবাহিনীর বিনামুল্যে চিকিৎসা সেবা ও শীত বস্ত্র বিতরণ

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার হাড়িখোলা বেদে পল্লীর গরীব, দুস্থ ও ছিন্নমুল বেদে পরিবারের সদস্যদের মাঝে স্থানীয় কুরছাপ হাইস্কুলে সেনা মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে আজ ৬ জানুয়ারী দিনব্যাপি বিনামুল্যে চিকিৎসা ও ঔষধসামগ্রী বিতরন করা হয়।

সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের ২৫ সদস্যের একটি চিকিৎসক দল এ সেবা কার্য্যক্রম আয়োজন করে। কুমিল্লা সেনানিবাসের ১০১ পদাতিক ব্রিগেডের মাইটি সিক্সার্সের সহযোগিতায় এ ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদানে অংশ নেন ক্যাপ্টেন আয়েশা সিদ্দিকা, ক্যাপ্টেন সামিহা জামান, ক্যাপ্টেন জেরিন আফরোজ ও ক্যাপ্টেন আসিফ ইকবালসহ অন্যান্য সদস্যবৃন্দ । এছাড়া বেদে পল্লীর পরিবারের মাঝে ঘরে ঘরে শীতবস্ত্র পৌঁছে দেন এ দলের সদস্যগন, এ সময় তাদের মধ্যে করোনা প্রতিরোধে মাস্কসহ অন্যান্য সামগ্রীও বিতরণ করা হয়।

৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে.কর্ণেল নাজমুল হুদা খান জানান, করোনা মহামারীর শুরুতে সেনাবাহিনীর কুমিল্লা এরিয়ার আটটি মেডিক্যাল টি ম দায়িত্ত্বপূর্ণ ছয়টি জেলায় গরীব ও দুস্থ সাধারণের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান, করোনা সচেতনতা সৃষ্টি ও গর্ভবতী মায়েদের মধ্যে চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরন কার্য্যক্রম পরিচালনা করে আসছে। জিওসি এবং এরিয়া কমান্ডার মহোদয়ের উদ্যোগ ও নির্দেশনায় এ কর্মসূচীকে পিছিয়ে পড়া জনগোষ্টীর আরো দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে দায়িত্ত্বপূর্ণ এলাকার বস্তি, বেদে পল্লী , এতিমখানা ইত্যাদি দুস্থ অঞ্চলের মানুষদের মাঝে এ সেবা কার্য্যক্রম পরিচালনা হচ্ছে।

দিনব্যাপি প্রায় সহস্রাধিক বিভিন্ন ধরনের রোগীর মাঝে চিকিৎসা সেবা, বিনামুল্যে ঔষধ ও মাষ্ক প্রদান করা হয় এবং বেশ কিছু বেদে পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়।
সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস ও জেলার সিভিল সার্জন কার্য্যক্রম চলাকালে এ চিকিৎসা শিবির পরিদর্শন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page