অবশেষে ছাত্রলীগ নেতা দেলোয়ার হত্যায় গ্রেফতার দেখানো হলো কুসিক কাউন্সিলর সাত্তারকে

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার চৌয়ারায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যা মামলায় গ্রেপ্তার মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তারকে এবার দক্ষিন জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফ্রেব্রয়ারী) শুনানি শেষে আদালতের বিচারিক হাকিম মো. গোলাম মাহবুব খান আবেদনটি মঞ্জুর করেন। শুক্রবার দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ ফেব্রুয়ারি কুমিল্লা ৯ নম্বর আমলি আদালতে সাত্তারকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছিলেন দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান। জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক দেলোয়ার হোসেন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে কিলিং মিশনে অংশ নেয়া আসামী আনোয়ার হোসেন।

গত ২৬ জানুয়ারি রাজধানীর শাহবাগ এলাকা থেকে সাত্তারকে গ্রেপ্তার করেছিল পিবিআই। কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির পদে রয়েছেন তিনি। ওয়ার্ড কাউন্সিলর সাত্তারকে কুমিল্লার চৌয়ারা এলাকায় আলোচিত জিল্লু রহমান চৌধুরী হত্যা মামলার দুই নম্বর আসামি। এদিকে ২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের শামবক্সি (ভল­বপুর) এলাকায় সন্ত্রাসীরা মোটরসাইকেলে করে এসে ছাত্রলীগ নেতা দেলোয়ারকে মাথায় গুলি করে হত্যা করে। ঘটনার পরদিন নিহতের ভাই শাহাদাত হোসেন নয়ন বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন। মামলায় ওই গ্রামের রেজাউল করিম ও কাউছারসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়।

সদর দক্ষিন মডেল থানার পর বর্তমানে মামলাটি তদন্ত করছে পিবিআই কুমিল্লা। গত বছরের ২৪ সেপ্টেম্বর পিবিআইয়ের সদস্যরা এ মামলায় সদর দক্ষিন থানার নোয়াগ্রাম গ্রামের সফিকুর রহমান রহমানের ছেলে আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে। পরে আনোয়ার আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, দেলোয়ারকে হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার। তার পরিকল্পনায় দেলোয়ারকে খুন করা হয়েছে।

পিবিআই’র পরিদর্শক মো.মতিউর রহমান বলেন, আদালত কাউন্সিলর সাত্তার’কে দেলোয়ার হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করছে। তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের জন্য আবেদন করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page