ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফোরামের মতবিনিময়; ক্রীড়া উন্নয়নে কাজ করবে আগরতলা-কুমিল্লা

আলমগীর হোসেন।।
ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে মতবিনিময় সভা কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থায় অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় ভারত-বাংলাদেশ দুই দেশের ক্রীড়া উন্নয়নে এবং খেলাধুলার প্রসারে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১টায় এ মতবিনিময় সভায় ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রতিনিধি দল কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে দুই দেশের খেলাধুলার প্রসারে বিস্তারি আলোচনা করেন।

ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে আগত প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক ভারতের বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক ডা. সুজিত রায়। বাংলাদেশের কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

ভারত-বাংলাদেশ দুই দেশের পিছিয়ে পড়া খেলাধুলার প্রসারে ও ক্রীড়া উন্নয়নে এবং খেলাধুলার আদান-প্রদানের মাধ্যমে উভয় বন্ধুপ্রতীম দেশের সম্পর্ক আরো দৃড় করতে পারস্পরিকভাবে কাজ করা সিদ্ধান্ত হয়।

অনুষ্ঠানে কুমিল্লা জেলা ক্রড়িা সংস্থার কর্মকর্তাবৃন্দ, খেলোয়াড় ও সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নিয়ে ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক ভারতের বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক সম্মানিত অতিথি ডা. সুজিত রায় বলেন, সম্পর্ক দৃড় করতে ও দুই দেশের ভাববিনিময়ে ক্রীড়াই হচ্ছে একমাত্র মাধ্যম। আমরা চাই বাংলাদেশের কুমিল্লা জেলার খেলোয়াড় ভারত সফর করবে এবং ভারতের খেলোয়াড় কুমিল্লা সফর করবে।

এতে করে খেলাধুলার মাধ্যমে আমাদের ভকিষৎ প্রজন্ম সঠিকভাবে তৈরি হবে সাথে দুই দেশের সম্পর্ক আরো উন্নত হবে। তিনি দ্রুত কুমিল্লা থেকে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন ও কারাতে দল গঠন করে ভারতের আগরতলা সফরের আমন্ত্রন জানান। এ লক্ষে আগামি ১০ মার্চ একটি সম্ভাব্য তারিখ নির্ধারন করা হয়।

বাংলাদেশের কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মতবিনিময় সভার সম্মানিত অতিথি নাজমুল আহসান ফারুক রোমেন বলেন মহান মুক্তিযোদ্ধে ভারত আমাদের পাশে ছিল। যার মধ্যদিয়ে ভারত-বাংলাদেশের সম্পর্ক অনেক গভীর। এ সম্পর্ক আরো বভীরে নিয়ে যেতে হলে আমাদের খেলাধুলার মধ্যদিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন আমরা খেলতে চাই, আমাদের ছেলে মেয়েদের সুযোগ করে দিন। তিনি সুজিত রায়কে অনুরোধ করেন দ্রুত আগরতলা থেকে স্পোটর্স টিম নিয়ে কুমিল্লা সফর করার। তিনি ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাথে খেলাধুলা নিয়ে মতবিনিময়ের উদ্যোগ গ্রহণ করায় এবং কুমিল্লা সফরে আসা আগরতলার প্রতিনিধি দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক ভারতের বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক সম্মানিত অতিথি ডা. সুজিত রায় দ্রুত আগরতলা থেকে স্পেটর্স টিম নিয়ে কুমিল্রা সফর করবেন বলে জানান, এছাড়াও ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের আয়োজনে কুমিল্লায় একটি স্পোটর্স মেডিসিন ক্লিনিক করার ঘোষনা দেন।

মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি আতিক উল্লাহ খোকন, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় প্রনব কুমার দের ভানু, জাতীয় কাবাডি দলের খেলোয়াড় জহিরুল হক, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক খায়রুল আলম সোহাগ. কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক বাদল খন্দকার, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সদস্য সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির।

অনুষ্ঠানে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, খেলোয়াড়, সংগঠক, ক্রিকেট, ফুটবল, কাবাডি, হকি, ব্যাডমিন্টন, দাবা, কারাতে, তায়কোয়ান্ডো, এ্যাথলেটিকস এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভারতের ছত্রিশগড়খন্ড থেকে সাইক্লিং করে আসা হেম কুমারকে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরামের সাধারন সম্পাদক ভারতের বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক ডা. সুজিত রায় ও প্রতিনিধি দলের সদস্যদের জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page