ইসলামের খেদমতে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান অতুলনীয়- হাসেম খান এমপি

মোঃ বাছির উদ্দিন।।
মসজিদ হলো আল্লাহর ঘর ও মুসলমানদের প্রাণকেন্দ্র এবং তা প্রত্যেক মুসলমানের নিকট অত্যন্ত প্রিয়। ইসলামে মসজিদ নির্মাণ এবং মসজিদ সংরক্ষণের প্রতি অধিক গুরুত্বারোপ করা হয়েছে। মডেল মসজিদগুলোর সুযোগ-সুবিধা দেখলে সহজে বোঝা যায়, প্রধানমন্ত্রী একটি বিশুদ্ধ ও মানবিক জাতি গঠনের উদ্যোগ নিয়েছেন। নারী-পুরুষের সমতা নিশ্চিত করছেন, অটিজমের শিকার মানুষদের জন্য এসব মডেল মসজিদে বিশেষ সুবিধা থাকছে। অতিথিশালা থাকছে, বিদেশি পর্যটকদের জন্য আবাসনও থাকছে। এ যে কত বড় উদারতা ও মহানুভবতা তা ইতিহাসই সাক্ষ্য দেবে।

সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে সারাদেশের ন্যায় কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান এমপি এই কথাগুলো বলেন।

তিন আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন ও অসাম্প্রদায়িক বাংলাদেশে ইসলামের খেদমতে সর্বপ্রথম উদ্যোগ গ্রহণ করেন। ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে যান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা এর সভাপতিত্বে ও সহকারি কমিশনার ভূমি মোহাম্মদ কাউছার হামিদ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী।

উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইদ্রিস মিয়া মাষ্টার ও হাজী নুরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মাহমুদুল হাসান রুবেল, পল্লী বিদ্যুতের ডিজিএম প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান যথাক্রমে আলহাজ্ব মোঃ ফরিদ উদ্দিন, জহিরুল হক, সাইফুল ইসলাম আলাউল আকবর, মনির হোসেন চৌধুরী, শেখ আব্দুল্লাহ আল মামুন, আনিসুর রহমান ভূইয়া রিপন, সমাজসেবা কর্মকর্তা কবির আহমেদ, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহবুবুল হাসান, মৎস্য কর্মকর্তা জয় বণিক, সমবায় কর্মকর্তা মাঈন উদ্দিন হাসান, প্রকৌশলী আব্দুর রহিমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে ফলক উন্মোচন করে মসজিদ উদ্বোধন করেন প্রধান অতিথি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page