ঈদ যাত্রায় সড়ক নজরদারিতে থাকছে সিসি ক্যামেরা ও ড্রোন -কুমিল্লায় অতিরিক্ত আইজি মোঃ শাহাবুদ্দিন খান

জহিরুল হক বাবু।।
হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন বলেছেন, প্রযুক্তি আমাদের সেবার মান উন্নয়ন করে, আমাদের দক্ষতা বৃদ্ধি করে। এজন্য এবারও আমরা বডিওর্ন ক্যামেরা, ড্রোন ক্যামেরা ও সিসি ক্যামেরা ব্যবহার করবো। বিশেষ করে যেখানে যানজটের সম্ভাবনা রয়েছে সেখানে আমাদের ড্রোন থাকবে। ড্রোনের মাধ্যমে আমরা ট্রাফিক নির্দেশনা দেওয়ার চেষ্টা করবো।

তিনি বলেন, বিগত যেকোনো বছরের চেয়ে এবারের ঈদ যাত্রা অনেক বেশী নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় হবে। পবিদ ঈদুল ফিতরের আগে, ঈদের দিন ও ঈদের পরে , এই তিন স্তরের পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও, প্রযুক্তিগতভাবেও এবার সড়ক পরিদর্শন করে, ড্রোনের সাহায্যে সড়কে নজরদারি রাখা হয়েছে।

আজ রবিবার (৭ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের আলেখারচর বিশ্বরোড এলাকায় ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শনকালে এসব বলেন তিনি।

তিনি আরও আরো বলেন, ঈদ যাত্রাকে নিরাপদ করতে পুলিশের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। তবে, এর পাশাপাশি জনপ্রতিনিধিদের সহযোগীতাও প্রয়োজন। আবার, তাড়াহুড়ো করতে গিয়ে কোনো পিকাপ বা খোলা ট্রাকে কেউ যাতে না উঠে। ঝুঁকিপূর্ণ ঈদ যাত্রাকে পুরিশ কখনো সমর্থন করে না।

এছাড়াও, যেকোনো দূর্ঘটনা ঘটলে পুলিশের পেট্রোল টিম দ্রুত এটা নিয়ে ব্যবস্থা নিবে। ঈদের পরে দূর্ঘটনা বেড়ে যায়। তাই সেই পরিস্থিতিকে মোকাবেলা করতেও বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

এসময়, যানজট প্রসঙ্গে তিনি বলেন, এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের মাত্রা অনেকাংশে কমে এসেছে। যানজট নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশ কাজ করছে।

এসময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের কুমিল্লার রিজিয়নের পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, কুমিল্লা সদর সার্কেল কামরান হোসেন, ময়নামতি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার মজুমদার, কুমিল্লা কোতওয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন সহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা বৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page