এমপি বাহারের আরেকটি প্রশংসনীয় উদ্যেগ; মসজিদের ইমামরা পাচ্ছেন পারিবারিক বাসস্থান

নিজস্ব প্রতিবেদক
আমাদের সমাজের সবছেয়ে সম্মানিত ব্যক্তি মসজিদের ইমাম । ব্যক্তিজীবনে সম্মানিত হলেও ইমামদের অনেকেরই পারিবারিক জীবন অনেক কষ্টের। বেশির ভাগ মসজিদে নেই ইমামদের পারিবারিক বাসস্থান। তাদের পরিবার পরিজন ছেড়ে মসজিদে কাটাতে হয় বেশির ভাগ সময়।

সমাজের এই সম্মানিত ইমামদের দু:খ খুচাতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি নিয়েছেন বিশেষ উদ্যেগ। যে সব মসজিদের জায়গা রয়েছে সেইসব মসজিদের পাশে নির্মাণ করে দিচ্ছেন ইমামদের জন্য পারিবারিক বাসস্থান।

তিনি প্রাথমিক পর্যায়ে টিআর বরাদ্ধ থেকে নগরীর ৭ টি মসজিদে ইমামদের জন্য বাসস্থান নির্মাণের জন্য ৩ লাখ টাকা করে ২১ লাখ টাকার চেক বিতরণ করেন। গতকাল শনিবার সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের কার্যলয়ের বেগম ফজিলেতুন্নেছা মুজিব সভাকক্ষে মসজিদের ইমাম ও কমিটির সভাপতিদের হাতে ইমামের ঘর নির্মাণের চেক তুলে দেন।

এসময় এমপি বাহার বলেন, “ মসজিদ ইসলামি সমাজের প্রাণকেন্দ্র এবং পবিত্রতম স্থান। প্রত্যেক মুসলমান মসজিদের ইমামের পেছনে ঐক্যবদ্ধ হয়ে নামায আদায় করেন। ইমাম সাহেব আমাদের সমাজের সম্মানিত ব্যক্তি হলেও তাদের পারিবারিক জীবন অনেক বেদনার। কুমিল্লায় হাতেগুনো কয়েকটি মসজিদ ছাড়া ইমামদের পরিবার নিয়ে বসবাস করার ব্যবস্থা নেই। দিনমজুর থেকে শুরু সমাজের প্রত্যেক পেশার লোক দিনে কাজ শেষে রাতে পরিবার-পরিজন নিয়ে রাত্রীযাপন করেন। কিন্তু ইমামরা সমাজের সম্মানিত হয়েও পারিবারিক জীবন থেকে বিচ্ছিন্ন। পরিবার পরিজন ছেড়ে মসজিদের পাশে কামড়ায় দিনাতিপাত করতে হয়। অন্য পেশার লোকের নিদিষ্ট ছুটি থাকলেও তাদের নেই। তাদের কষ্ট লাগবে যেসব মসজিদের জায়গা রয়েছে সেখানে সম্মানিত ইমাম সাহেবদের জন্য পারিবারিক বাসস্থান নির্মাণের উদ্যেগ নিয়েছি। ”

শনিবার সন্ধ্যায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যলয়ের সম্মেলন কক্ষে ১৭ প্রতিষ্ঠান ও ব্যক্তির মাঝে টিআর, কাবিখা ও কাবিটা প্রকল্পের প্রায় ৪৩ লাখ চেক হস্তান্তর করেন ।

এর মধ্যে টিআর তৃতীয় পর্যায় ২৬ লাখ ৭৫ হাজার টাকার এবং কাবিখা-কাবিটা ১৬ লাখ ৮ হাজার ৫৮৯ টাকার চেক রয়েছে। এসময় আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো. ্আমিনুল ইসলাম টুটুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিকুল্লাহ খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কাউন্সিলর বৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page