কালিরবাজারে প্রবাসীর বাড়িতে হামলার ঘটনায় মামলা; সিসি ফুটেজ দেখে সনাক্ত হচ্ছে আসামী

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় পূর্বশত্রুতার জের ধরে আমেরিকা প্রবাসীর বাড়িতে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে প্রতিবেশীর হামলা-ভাংচুর সহ প্রবাসীদের চাচাতো ভাই কামরুল হাসান আশিক (২৩) কে কুপিয়ে মারাত্মক জখম করছে।

গত বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের দৈয়ারা গ্রামে এ ঘটনা ঘটে। প্রকাশ্য দিবালোকে ১০-১৫ টি মটর সাইকেল বহরে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে নিরীহ প্রবাসীর বাড়িতে হামলার ঘটনায় এলাকায় আতংক সৃষ্টি হয়। এ ঘটনায় প্রতিবেশী হাজী সব্দর আলী ও তাঁর দুইপুত্র কাউসার আহাম্মেদ ও আল আমিন হোসেন গত অজ্ঞাতনামা ৩০-৩৫ জনের নামে কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক আশিকুল ইসলাম আশিক জানান, আসামীদের ধরতে বৃহস্পতিবার(১৮ এপ্রিল) রাতে আমরা সম্ভাব্য কয়েকটি স্থানে অভিযান চালিয়েছি। সিসি ক্যামেরার ফুটেজ দেখে হামলাকারীদের সনাক্ত করা হচ্ছে। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।

জানা যায়, কুমিল্লা সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের দৈয়ারা গ্রামের মৃত খোরশেদ আলম কন্ট্রেকটরের পুত্র শাকিল আলম ও সারোয়ার আলম দ্বয়ের সাথে একই বাড়ির প্রতিবেশী হাজী সবদর আলীর পুত্রদ্বয়ের মধ্যে জমিজামা নিয়ে পূর্ববিরোধ রয়েছে। বর্তমানে শাকিল আলম ও সারোয়ার আলম সপরিবারে আমেরিকা প্রবাসী। তাদের বাড়িঘর দেখাশুনা করে তাদের চাচাতো ভাই কামরুল হাসান আশিক ।

আমেরিকা প্রবাসী শাকিল ও সারোয়ারের বাউন্ডারী করা বসতভিটায় দোতালা বাড়ির নির্মাণ কাজ চলছে। বেশ কিছু দিন ধরে হাজী সবদর আলীর পুত্র কাউসার আহাম্মেদ ও আল আমিন হোসেন আমেরিকা প্রবাসীদের বাড়ির তত্বাবধায়ক কামরুল হাসান আশিক ও নির্মাণ শ্রমিকদের নিকট পূর্বশত্রুতার জের ধরে চাঁদা দাবি করে আসছেন।

বুধবার দুপুর সোয়া ২ টার দিকে কাউসার ,আল আমিন সহ তাদের ভাড়াটিয়া সন্ত্রাসী ১০-১৫ টি মটর সাইকেল নিয়ে এসে শাকিল আলম ও সারোয়ার আলমের বাড়িতে হামলা চালায় । গেইট বন্ধ পেয়ে বাউন্ডারী ওয়াল ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে কামরুল হাসান আশিককে কুপিয়ে জখম করে। তার সঙ্গে থাকা লেভার পেমেন্টের ২০ হাজার ৭৫০ টাকা ছিনিয়ে নেয়। অপরদিকে মসজিদের মাইকে আমেরিকান প্রবাসীদের বাড়িতে সন্ত্রাসী হামলার প্রতিরোধের ঘোষনা দেওয়া হয়। এছাড়া ৯৯৯ এ খবর পেলে পুলিশ ঘটনাস্থলে আসে।

এলাকাবাসীর দাওয়া ও পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় এলাকাবাসী সন্ত্রাসীদের ফেলে যাওয়া ৫ টি মটর সাইকেল আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন। আহত কামরুল হাসান আশিককে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা ক্যন্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এএসআই ফয়েজ আহাম্মেদ জানান, ৯৯৯ এ খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেলে ভাড়াটিয়া সন্ত্রাসীরা পালিয়ে যায়।

কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন জানান, এ ঘটনায় আহত কামরুল হাসান আশিক বাদি হয়ে গত বুধবার গভীর রাতে ৩ জন নামীয় ও অজ্ঞাতনামা ৩০-৩৫ জনের নামে মামলা দায়ের করেছেন। উভয় পক্ষই প্রবাসী এবং উভয় পক্ষেই ভায়াটিয়া সহ আত্মীয় স্বজনরা হামলা মারামারিতে জড়ায়। আমরা গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page