কাস্টমস দিবসে স্বীকৃতি পেলো কুমিল্লার জিহান ফুটওয়ার

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কাস্টমস কর্তৃপক্ষের পরীক্ষা ছাড়াই আমদানি-রপ্তানির বিশেষ সুবিধা ‘অথোরাইজড ইকোনমিক অপারেটর (এইও)’ সনদ পেয়েছে পরিবেশবান্ধব চামড়া ও চামড়াজাতীয় পণ্যের রপ্তানিকারক প্রতিষ্ঠান জিহান ফুটওয়ার।

গতকাল রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড–এনবিআর আয়োজিত কাস্টমস দিবসের অনুষ্ঠানে জিহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহাজাদা আহমেদ রনির হাতে সনদপত্র তুলে দেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এনবিআর জানায়, আমদানি-রপ্তানিসহ বাণিজ্যিক কার্যক্রমে যেসব ব্যবসা প্রতিষ্ঠানের অতীত রেকর্ড ভালো, মিথ্যা ঘোষণায় পণ্য আনা ও শুল্ক ফাঁকিসহ অন্য কোনো অভিযোগ নেই এবং আর্থিক ও কারিগরিভাবে স্বয়ংসম্পূর্ণ ইকোনমিক অপারেটরকে এইও হিসেবে গণ্য করা হয়ে থাকে। এসব প্রতিষ্ঠান বন্দর থেকে দ্রুত ও অপেক্ষাকৃত কম পরীক্ষায় পণ্য খালাসের সুবিধা পাবেন।

জিহান গ্রুপ দেশের চামড়া ও চামড়াজাতীয় পণ্য রপ্তানিকারকদের মধ্যে উদীয়মান একটি প্রতিষ্ঠান। এটি কুমিল্লার বুড়িচংয়ে প্রতিষ্ঠিত হয়েছে।

সনদ পাওয়ার পর এর ব্যবস্থাপনা পরিচালক শাহাজাদা আহমেদ রনি বলেন, আমদানি–রপ্তানিতে কমপ্লায়েন্ট প্রতিষ্ঠান হিসেবে এ স্বীকৃতি সত্যিই আনন্দের। এটা প্রতিষ্ঠানটিতে আরও সেরা মানে উন্নীত করতে সহায়তা করবে। আমি এনবিআরসহ আমার প্রতিষ্ঠানের সবস্তরের কর্মকর্তা–কর্মচারী ও বিভিন্ন স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের সহায়তা ছাড়া জিহান গ্রুপের এ স্বীকৃতি পাওয়া সম্ভব হতো না।

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page