কুবিতে আসন খালি ১১২টি

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের তিন ইউনিট মিলিয়ে মোট আসন সংখ্যা এক হাজার ৪০ টি। যেখানে ৪র্থ দফায় ভর্তি হয়েছে ৯২৮ জন শিক্ষার্থী। এতে মোট আসন খালি রয়েছে আরও ১১২টি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের স্বাক্ষরিত ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির ১৯ তম সভার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়।

জানা যায়, এ ইউনিটের ৩৫০ টি আসনের বিপরীতে ভর্তি হয়েছে ৩২৬ জন। আসন খালি রয়েছে ২৪টি। বি ইউনিটের ৪৫০ টি আসনের বিপরীতে ভর্তি হয়েছে ৩৮০ জন। আসন খালি রয়েছে ৭০ টি। সি ইউনিটে ২৪০ টি আসনের বিপরীতে ভর্তি হয়েছে ২২২ জন। এতে মোট আসন খালি রয়েছে ১৮ টি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দ্বায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘শূন্য আসন পূরণ করার জন্য সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পঞ্চম মেধাতালিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। আসন পূরণ না হলে আবার নতুন করে সাক্ষাৎকারের তারিখ দেওয়া হবে। চতুর্থ সাক্ষাৎকারের ভাইভা তিনদিন করে ভর্তি কার্যক্রম আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

তিনি আরও বলেন, ভর্তির কার্যক্রম অবস্থা ও অন্যান্য বিষয় জানার জন্য আগামী ২২ ফেব্রুয়ারি ২০ তম ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় কমিটির সভা আহবান করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page