কুবিতে নতুন সংগঠন ‘এসিএস স্টুডেন্ট চাপ্টার কুবি’ এর আত্মপ্রকাশ

কুবি প্রতিনিধি।।
‘এসিএস (আমেরিকান কেমিক্যাল সোসাইটি) স্টুডেন্ট চ্যাপ্টার কুবি’ নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নতুন এক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। নতুন এই সংগঠনটির ফ্যাকাল্টি অ্যাডভাইজার হিসেবে দায়িত্বে আছেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মাজেদ পাটোয়ারী।

এছাড়া প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে আছেন, আবু রায়হান, সোহাগ হোসেন, ফারিহা সুলতানা প্রেমা, শেখ ফরিদ, অমি রানি দে ও উম্মে হাবিবা। তারা সকলেই রসায়ন বিভাগের শিক্ষার্থী।

সংগঠনটির সূত্রে জানা যায়, এটি মূলত ‘আমেরিকান কেমিক্যাল সোসাইটি’র সাথে সংশ্লিষ্ট ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার’ এর একটি সংগঠন। এটি তাদের সার্টিফাইড এবং চার্টার্ড একটি সংগঠন যা বিজ্ঞান ও রসায়ন এর প্রসারে কাজ করে৷ এই সংগঠন বিভিন্ন গবেষণায় ভূমিকা পালন করে। এছাড়াও আন্তর্জাতিক কনফারেন্স, সেমিনার, সিম্পোজিয়াম, আউটরিচ প্রোগ্রাম, ইন্ডাস্ট্রি ভিজিট, ল্যাবরেটরি ভিজিট, গ্রীন কেমিস্ট্রি এবং রসায়নের বিভিন্ন দিক নিয়ে প্রোগ্রাম পরিচালনা করে।

সংগঠনটির ফ্যাকাল্টি অ্যাডভাইজার অধ্যাপক ড. মো. আব্দুল মাজেদ পাটোয়ারী বলেন, আমরা সত্যিই উচ্ছ্বসিত এবং আনন্দিত কারণ আমাদের প্রিয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিশ্ববিখ্যাত সোসাইটি আমেরিকান কেমিক্যাল সোসাইটি (ACS) এর সাথে একসাথে কাজ করবে।

তিনি আরও বলেন, এটি আমাদের প্রিয় শিক্ষার্থীদের আন্তর্জাতিক প্লাটফর্মের সাথে কাজের মাধ্যমে তাদের অর্জিত শিক্ষা, জ্ঞান, গবেষণা এবং যোগাযোগ দক্ষতাকে আরো সমৃদ্ধ করবে। আমাদের সমর্থন করার জন্য আমরা ACS-এর কাছে কৃতজ্ঞ। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়, সোসাইটি এবং সর্বোপরি বিশ্বের উন্নতির জন্য একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য রসায়ন বিভাগের শিক্ষার্থী আবু রায়হান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গবেষণা এবং আন্তর্জাতিক পরিসরে উপস্থাপনের সুন্দর একটি মাধ্যম হচ্ছে এই এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার। এই সংগঠনের কার্যক্রমের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দেশ ও দেশের বাইরে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page