কুমিল্লায় অগ্নিকাণ্ডে হতদরিদ্র কৃষকের তিনটি গরু পুড়ে মারা গেছে

নিউজ ডেস্ক।।
কুমিল্লায় অগ্নিকাণ্ডে শহিদ মিয়া (৫০) নামের এক হতদরিদ্র কৃষকের তিনটি গরু পুড়ে মারা গেছে। এ সময় তার আয়ের অন্যতম সম্বল দোকানটিও পুড়ে যায়। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে জেলার মুরাদনগর উপজেলার কামাল্লা এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত শহিদ মিয়া ওই এলাকার সোবহান আলীর ছেলে।

স্থানীয়রা জানান, শহিদ মিয়া একজন হতদরিদ্র কৃষক। কৃষি ফসল উৎপাদন, তিনটি গরু পালন এবং অবসরে ছোট্ট একটি দোকানে চা-পান বিক্রি করে কোনোরকম জীবনযাপন করতেন।

বৃহস্পতিবার ভোরে স্থানীয় লোকজন হঠাৎ শহিদ মিয়ার দোকান থেকে ধোঁয়া বের হতে দেখেন। কিছুক্ষণের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় মসজিদের মাইকে আগুন নেভানোর জন্য আহ্বান করলে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে শহিদ মিয়ার দোকানের পাশের কক্ষে থাকা তিনটি গরু পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। মুরাদনগর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. নূরুল হুদা বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে শহিদ মিয়ার আনুমানিক ৫-৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত শহিদ মিয়া বলেন, ‘কষ্টের জমানো কিছু টাকা ও কিছু টাকা কিস্তিতে তুলে কয়েক মাস আগে গরু তিনটি কিনছিলাম। আগুনে আমার সব শেষ করে দিছে।

কামাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাসার বলেন, অগ্নিকাণ্ডে কৃষক শহিদ মিয়ার যে ক্ষয়ক্ষতি হয়েছে তা অপূরণীয়। এখন তিনি সর্বস্বান্ত হয়ে গেছেন।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভুইয়া জনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে জেলা পরিষদ, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page