কুমিল্লায় পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ী হত্যা; ৭ জনের ফাঁসি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার হোমনা উপজেলায় ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে আরও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এই রায় দেন বলে জানান মামলার বাদী পক্ষের আইনজীবী কামরুজ্জামান কাজল।

মামলার বরাত দিয়ে আইনজীবী জানান, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ২০১৫ সালের ২৮ জুলাই খুন হন হোমনা উপজেলার ছোট গানিয়ারচর এলাকার ব্যবসায়ী মো. সাদেক মিয়া। ওইদিন দুপুরে বাড়ি থেকে ফোনে ডেকে নিয়ে তার হাত-পা কেটে ধনিয়া ক্ষেতে ফেলে রাখা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন সকালে মারা যান তিনি।

এ ঘটনায় সাদেক মিয়ার স্ত্রী রেখা আক্তার ১৮ জনের বিরুদ্ধে ওইদিনই হোমনা থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় ২০ জন সাক্ষ্য দিয়েছেন। বিচারক সাতজনকে প্রাণদণ্ড, সাতজনকে যাবজ্জীবন ও একজনকে খালাস দিয়েছেন। এ ছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে তিনজন এবং খালাসপ্রাপ্ত আসামি উপস্থিত ছিলেন বলে জানান আইনজীবী।

কামরুজ্জামান কাজল বলেন, “সাদেক মিয়া মৃত্যুর আগে হাসপাতালে ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে জবানবন্দি দিয়েছেন।”

মামলার বাদী রেখা আক্তার বলেন, “আসামিরা সবাই সাদেক মিয়া পূর্বপরিচিত। পাওনা টাকা না দিতেই তারা সাদেক মিয়াকে পরিকল্পনা করে হত্যা করে।”

পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় এনে আদালতের রায় কার্যকরের দাবি জানান বাদী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page