কুমিল্লায় বাল্যবিবাহের খবরে বাড়িতে ইউএনও; বরকে দুই মাসের কারাদণ্ড

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বাল্যবিবাহের দায়ে বর রাজিব রানাকে (৩০) দুই মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আর কনে রয়েছে বাবার বাড়িতে। গতকাল বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াছমিন।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজিব রানার সঙ্গে ১৬ বছর বয়সী এক কিশোরীর বিয়ে চূড়ান্ত করা হয়। গতকাল বিকেলে তাদের বিয়ে হওয়ার কথা। শতাধিক বরযাত্রী বিয়েতে আসে।

এদিকে বাল্যবিবাহের খবর পেয়ে গতকাল সন্ধ্যায় ইউএনও স ম আজহারুল ইসলামেরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ওই বিয়ে বাড়িতে পৌঁছে। এর আগেই তাদের বিয়ে সম্পন্ন হয়ে যায়। বিয়ের অনুষ্ঠানে বর ও কনেকে পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বিরোধ আইনে বরকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে পুলিশ তাকে থানা হাজতে নিয়ে যায়। কিশোরীকে রাখা হয় তাদের বাড়িতেই।

ইউএনও আজহারুল ইসলাম বলেন, ‘বাল্যবিবাহের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তাদের বিয়ে হয়ে যায়। বরকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page