কুমিল্লায় বিএনপির গ্রুপিং দ্বন্দ্ব; ছাত্রদল নেতাসহ ৩ জন গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় মহানগর যুবদলের নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করা হয়। এতে ছাত্রদলের এক নেতাসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন অভিযোগ উঠেছে।

রোববার (২ জুন) দিবাগত রাত পৌনে ১২টার দিকে কুমিল্লা নগরীর টাওয়ার হাসপাতালের সামনে এই হামলার ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু।

আহতরা হলেন- কুমিল্লা সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক ফখরুল আহমেদ তুহিন, যুবদলকর্মী নগরীর ঠাকুরপাড়া এলাকার জাকির হোসেন ও ১১ নম্বর ওয়ার্ডের কান্দির পাড় এলাকার অন্তর দেব নাথ।

খোঁজ নিয়ে জানা যায়, গত রমজান মাসে এক ইফতার মাহফিল আয়োজন করে জেলা ও মহানগর বিএনপি। সেই ইফতার মাহফিলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলুর নেতাকর্মীদের সঙ্গে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিয়াজ উদ্দিন রিয়াজের অনুসারীদের সঙ্গে হাতাহাতি ঘটে।

জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সমর্থক এবং মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিয়াজ কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবুর সমর্থক।

গত ১৬ মার্চ যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রিয়াজ উদ্দিন রিয়াজকে সাময়িক অব্যাহতি দেয়। রোববার যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দফতর সম্পাদক কামরুজ্জামান দুলালের সই করা এক বিজ্ঞপ্তিতে রিয়াজের সাময়িক অব্যাহতি আদেশ প্রত্যাহার করে সপদে বহাল রাখার নির্দেশ দেয়া হয়।

আদেশ প্রত্যাহার হয়েছে এমন খবরে রিয়াজের অনুসারীরা রোববার বিকেলে টাওয়ার হাসপাতালের সামনে আনন্দ মিছিলও করেন। দলীয় পদ ফিরে পাওয়ার খুশিতে রাতে রিয়াজ তার কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কুমিল্লা টাওয়ার হাসপাতালের সামনে আড্ডা দিচ্ছিলেন। এ সময় সিএনজিচালিত অটোরিকশায় মুখোশ পরা ১০-১৫ জন যুবক এসে তাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায়। তারা গুলি বর্ষণও করেন। এতে রিয়াজের সঙ্গে থাকা তিন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান অপর নেতাকর্মীরা।

মহানগর যুবদলের এক কর্মীর দাবি, ‘কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলুর নেতৃত্বে এই হামলা চালানো হয়। স্বপদে বহাল রাখায় রিয়াজকে মারার জন্য তারা মুখোশ পরে হামলা চালায়।’

এ বিষয়ে কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বলেন, ‘পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আধিপত্যকে কেন্দ্র করে যুবদলের এক গ্রুপ অন্য গ্রুপের ওপর হামলা করেছে। ককটেল বিস্ফোরণসহ গুলি ছুড়ে। এতে তিনজন আহত হয়েছে।

এই বিষয়ে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও জানান ওসি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page