কুমিল্লায় মেম্বারের নিকট চাঁদা দাবি; পুলিশের এস.আই হারুন বরখাস্ত

এন এ মুরাদ, মুরাদনগর।
কুমিল্লার মুরাদনগরে মেম্বারের কাছে মুঠোফোনে ২ লক্ষ টাকা চাওয়ার ঘটনায় কুমিল্লা জেলার মুরাদনগর থানার এসআই (নিরস্ত্র) হারুনুর রশিদ (বিপি-৮৮১৪১৬৯৪২৭) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার স্বাক্ষরিত এক চিঠিতে গত শনিবার সকালে এস.আই হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়।

চিঠি সূত্রে জানা যায়, নবীপুর পশ্চিম ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আশরাফুল ইসলামের (৩৮) কাছে মুঠোফোনে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন এসআই হারুন । পরবর্তীতে কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। তার এহেন কার্যকলাপ বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় মুরাদনগর সার্কেল কুমিল্লা দপ্তরে (স্মারক নং-৭৩০) গত সোমবার (২৫ মার্চ) প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন পর্যালোচনা শেষে গত সোমবার (৩০ মার্চ) এসআই হারুনুর রশিদ’কে সাময়িক বরখাস্ত করেন কুমিল্লা জেলা পুলিশ লাইনে সংযুক্ত করেন।

এই বিষয়ে আশ্রাফ মেম্বার বলেন, এসআই হারুনুর রশিদ আচমকা ফোন দিয়ে আমার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন। বিষয়টি ওসি সাহেবের সাথে আলোচনা করতে চাইলে তিনি বারণ করেন। পরে এই ঘটনা জানাজানি হলে তিনি মিথ্যা চাঁদাবাজির নাটক সাজিয়ে আমাকে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, এসআই হারুনের বিষয়ে আমি কিছুই জানি না। যদি কোন কিছু হয়ে থাকে তা এসআই হারুন নিজ উদ্যোগে করেছেন। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অবগত আছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page