কুমিল্লার তিতাসে নিচিচা ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের খাদ্য ও মাস্ক বিতরণ

তিতাস প্রতিনিধি।।
কুমিল্লার তিতাসে নিচিচা ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট’র যৌথ উদ্যোগে খাদ্য ও মাস্ক বিতরণ করা হয়। তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় ৩০ জন প্রতিবন্ধীকে উন্নত মানের খাবার ও মাস্ক উপহার দেন অতিথিবৃন্দ ও সংগঠনের সদস্যরা।

এসময় ‘প্রতিবন্ধীরাও আমাদের সম্পদ’ শীর্ষক এক পরামর্শমূলক আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ মোয়াজ্জেম হোসেন সরকার। সমাজকর্মী মোঃ আরিফুল ইসলাম রাসেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ‘নিরাপদ চিকিৎসা চাই’,কুমিল্লা জেলা কমিটির আহ্বায়ক-মো. আলী আশরাফ খান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মোঃ মনিরুল হক (সাবেক মেম্বার), সাংবাদিক মোঃ বিল্লাল হোসেন মোল্লা, তরুণ সমাজসেবী মোঃ কামাল উদ্দিন, মোঃ হেলাল উদ্দিন (মেম্বার), মোঃ ইসমাইল হোসেন মোল্লা।

এসময় সম্মানিত অতিথি ছিলেন, মোঃ ডালিম মোল্লা, সুশীল সমাজের সভাপতি মোঃ রুহুল আমিন, মোঃ জালাল উদ্দীন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের পরিচালক ও তরুণ সমাজকর্মী মোঃ সজীব সরকার বাবু, মোঃ মামুন সরকার, মোঃ সাহাদাৎ হোসেন, মোঃ কিবরিয়া ও মোঃ জিলানী আহমেদ প্রমূখ।

সভায় প্রধান অতিথি বলেন,’ প্রতিবন্ধীদের ব্যাপারে আমাদের দৃষ্টভঙ্গি বদলাতে হবে। আমাদের অনুধাবন করতে হবে, এই প্রতিবন্ধী ব্যক্তিটি যদি আমি হতাম কিংবা আমার পরিবারের কেউ। তাহলে আমার অনুভূতি কেমন হতো? সুতরাং প্রতিবন্ধীদের বোঝা না মনে করে, তাদেরকে সঠিক গাইডলাইন এবং যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা আমাদেরই দায়িত্ব’।

অনুষ্ঠানের সভাপতি বলেন,’ আমরা অনেকে প্রতিবন্ধীদেরকে সমাজের অংশ হিসেবে মনে করি না! তাদের প্রতি অবহেলা-অনাদর যেন আমাদের কাছে মামুলি ব্যাপার!! আমাদের মনে রাখতে হবে, সমাজের কেউ ছোট নয়। তাদের প্রতি আমরা যত্নশীল হলে, তারাও আমাদের মুখ উজ্জ্বল করতে পারে। আর এমন দৃষ্টান্তও রয়েছে জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে’।

এসময় তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান, বিত্তবানরা যেন এসকল মানবিক কাজে সমাজকর্মীদের পাশে দাঁড়ান’।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page