কুমিল্লার দেবিদ্বারে স্বতন্ত্র প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে যাওয়া উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে । একটি ভিডিওতে লোক জমায়েত করে মাইকে নির্বাচনের ভোট প্রার্থনা করতে দেখা গেছে তাকে।

সম্প্রতি উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের উজানি জোড়া এলাকায় জনসমাগম করে ভোট চেয়ে বক্তব্য রাখার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে আবুল কালাম আজাদ বলেন, ‘মাননীয় সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল যেহেতু নৌকা পেয়েছেন, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি (রোশন আলী মাস্টার) সেজন্য তার সাথে যোগ দিয়েছেন। কিন্তু আপনারা বিভ্রান্ত হবেন না উনার কথায়। উনি (রোশন আলী মাস্টার) উপর দিয়া নৌকার সাথে থাকবেন কিন্তু উনার সাথে আমার নিয়মিত যোগাযোগ আছে, কথা হয়’। এসময় তিনি সবাইকে নির্বাচনী আচরণ বিধি’র কথা বললেও, নিজেই জন সমাগম করে মাইকে বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘অনেকেই ফোন করেন পুলিশে ধরে নিয়ে যাবে। আরে ভাই, পুলিশের কি খাইয়া-দাইয়া কাজ নাই? পুলিশের কাম আছেনি নাকি? পুলিশের কি আপনাকে ধরার দায়িত্ব?’।

আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বলেন, ভিডিওটি ৩/৪ দিন আগের। ওই প্রার্থী সেখানে একটি রোগি দেখতে গিয়েছিলেন। একটি বাউন্ডারির মধ্যে পরে কথা বলেছিলেন। সেখানে ম্যাজিষ্ট্রেট, থানা পুলিশের ওসি সাহেব ছিলেন। তাছাড়া উনি তো এখনও প্রতিক পাননি। কি ভোট চাইবে ? কেউ আচরণবিধি লঙ্ঘন করলে অবশ্যই আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য যে, এর পূর্বে প্রায় অর্ধশতাধিক গাড়ি বহর নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র কিনতে এসেছিলেন স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page