কুমিল্লার সাইফুল আলম রনি বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব নির্বাচিত

কুমিল্লা নিউজ ডেস্ক।।
বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব কুমিল্লার সাইফুল আলম রনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব ( সেক্রেটারি) হলেন কুমিল্লা জেলার বিসিবির কাউন্সিলর ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি। রোববার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বিসিবির ফ্যাসিলিটিস কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশ জাতীয় সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক আকরাম খান, কমিটির সহ-সভাপতি নাইমুর রহমান দূর্জয় (এমপি) এবং কমিটির সদস্য সচিব (সেক্রেটারি) হলেন কুমিল্লার সাইফুল আলম রনি।

ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব হওয়ার বিষিয়টি নিশ্চিত করেন বিসিবির কুমিল্লার কাউন্সিলর ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

সাইফুল আলম রনি ২০১৭ সালে কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির দায়িত্ব গ্রহণ করেন। তিনি দায়িত্ব গ্রহনের পর ব্যক্তিগত উদ্যোগে কুমিল্লায় কাউন্সিলর কাপসহ চারটি বড় টুর্নামেন্টের সফল আয়োজন সম্পন্ন করেন। এই টূর্নামেন্টগুলো গণমাধ্যমে প্রচারিত হওয়ায় দেশ ও দেশের বাহিরে কুমিল্লার ক্রিকেটের বর্ণিল চিত্র ফুটে উঠে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা একটি জেলা সদরে ক্রিকেটের এত বড় আসর দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন।

বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব হওয়ায় নিজের অনুভূতি জানাতে গিয়ে সাইফুল আলম রনি বলেন, নিঃসন্দেহে স্বীকৃতি কাজের গতি বৃদ্ধি করে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব হওয়া সত্যি গৌরবের। এমন স্বীকৃতিতে কৃতজ্ঞতা জানাই আমার অভিভাবক কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার মহোদয়ের প্রতি। উনার অনুপ্রেরণা আমার চলার পথের পাথেয়।

এছাড়াও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক ক্রিকেটের বিসিবির পরিচালক আকরাম খানের প্রতি। কুমিল্লায় ক্রিকেট নিয়ে কাজ করার ক্ষেত্রে যিনি সব সময় বিভিন্ন পরামর্শ দেন, উৎসাহ দেন।

আরো কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মোঃ ইসমাইল হায়দার মল্লিক ভাইয়ের প্রতি। যিনি কুমিল্লার ক্রিকেটের জন্য সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

অবশ্যই আমার এই অর্জনের নেপথ্য কুমিল্লাবাসীর প্রানঢালা সমর্থন রয়েছে । ইনশাআল্লাহ সবার উৎসাহ আর সমর্থন নিয়ে কুমিল্লার ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চাই অনেক দূর।

এদিকে সাইফুল আলম রনি বিসিবির ফ্যাসিলিটস কমিটির সদস্য সচিব হওয়ায় কুমিল্লার সাবেক ক্রিকেটাররা উচ্ছাস প্রকাশ করেন। সাবেক ক্রিকেটাররা বলেন, ২০০০ সাল থেকে ২০১৭ পর্যন্ত কুমিল্লার ক্রিকেট যেন ঘুমিয়ে ছিলো। এখন কুমিল্লার ক্রিকেটে যে জোয়ার সৃষ্টি হয়েছে তা যেন অব্যহত থাকে।

কুমিল্লা থেকে বিসিবির নেতৃত্ব বেড়ে চলছে বলেছেন বদরুল হুদা জেনু। সাইফুল আলম রনি বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব হয়েছে বিষয়টি শুনে কুমিল্লারবাসী হিসেবে আমি খুবই আনন্দিত।

তিনি আরো বলেন, আমি নিজেও বিসিবির নির্বাচিত কাউন্সিলর ছিলাম। ১৯৯৮ সালে আমি বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজারও ছিলাম। ওই সময় ওয়েস্টইন্ডিজ দল বাংলাদেশ সফরে আসে।

পরে ২০০৯ এর অক্টোবর থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন কুমিল্লার আরেক কৃতি সন্তান বর্তমানে অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল ।

এখন আমাদের সাইফুল আলম রনি বিসিবির ফ্যাসিলিটিস কমিটির সদস্য সচিব হয়েছে খবরটা খুবই আনন্দের। রনি তরুণ। তার হাত ধরে কুমিল্লার ক্রিকেট এগিয়ে যাবে এ বিশ্বাস আছে।

উল্লেখ্য, সাইফুল আলম রনি কুমিল্লা আবহনী ক্রীড়া চক্রের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
You cannot copy content of this page