কুমিল্লা’র ১১ শ কেজি ‘বিগ বস’র দাম ১৫ লাখ টাকা

কুমিল্লা নিউজ।।
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী ইউনিয়নের দশবাহা গ্রামের মাউন অ্যাগ্রো ফার্মে রয়েছে ৫১টি গরু। এগুলোর মধ্যে আমেরিকান জাতের বাহামা ষাঁড়টির বয়স সব থেকে বেশি। মালিক তার নাম দিয়েছেন ‘বিগ বস’। ওজন ১১ শ কেজি। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ফার্মের মালিক শাহজাহান সাজু চৌধুরী বিগ বসের দাম হাঁকিয়েছেন ১৫ লাখ টাকা।

শাহাজান চৌধুরী বলেন, তিনি গত সাড়ে ৫ বছর ধরে এই ষাঁড়টিকে পালন করছেন। তাঁর ফার্মে মোট ৫১টি গরু আছে। সবচেয়ে বয়স বেশি হওয়ায় তার নাম রাখা হয়েছে বিগ বস। ভুসি, ভুট্টা, খৈল, পাতা ও চিকনভূসিসহ প্রতিদিন ১০ থেকে ১২ কেজি খাবার খাওয়ানো হয় বিগ বসকে।

গত বছর করোনাকালে তিনি বিগ বসকে চট্টগ্রামের হাটে নিয়েছিলেন। তখন ওজন ছিল ১ হাজার কেজি। দাম না পাওয়ায় বিক্রি করেননি। এ বছর বিক্রি করতে অনলাইনে ব্যাপক প্রচার চালানো হচ্ছে। বিগ বসকে দেখতে ফার্মে অনেক লোকের সমাগম হচ্ছে। তবে এখনো ক্রেতা পাওয়া যায়নি। তিনি আশা করছেন, ক্রেতা পাওয়া গেলে ভালো দাম পাওয়া যাবে।

প্রতিবেশী জসিম উদ্দিন বলেন, বিগ বসকে দেখতে প্রতিদিন দূর-দুরান্ত থেকে অনেক মানুষ আসছেন। দাম শুনে চলে যাচ্ছেন।

গুনবতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোস্তাফা কামাল বলেন, শাহাজাহানের ফার্মে ৫১টি গরু রয়েছে। শুনেছি, ফার্মের বেশি বয়সের গরুটির নাম বিগ বস। দাম ১৫ লাখ টাকা। গরুটি দেখতে প্রতিদিন লোকজন ভিড় করছেন। গত দুই বছর করোনার জন্য বাজার বসেনি। আশা করি, এবার বাজারে ফার্মের মালিক বিগ বসের ভালো দাম পাবেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page