কুমিল্লায় একটি ইউনিয়ের শতভাগ মানুষ পাচ্ছে টিকা

মোঃ জহিরুল হক বাবু।।
কুমি আদর্শ সদর উপজেলার ২ নং উত্তর দূর্গাপুর ইউনিয়নের শতভাগ মানুষকে টিকা প্রদানের উদ্যেগ নিয়েছে স্বাস্থ্যবিভাগ। আগামী ৯ ও ১০ অক্টোবর ইউনিয়নের ২৫ উর্ধ্ব আইডি কার্ডধারী সকল নাগরিককে করোনা টিকা প্রদান করা হবে। একই কর্মসূচিতে আইডি কার্ডধারী ১৮ উর্ধ্ব শিক্ষার্থীরাও নিবন্ধন করে টিকা নিতে পারবে। কর্মসূচি সফল করার লক্ষ্যে গতকাল শনিবার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ২ নং উত্তর দূর্গাপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে আলেকজান মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিলা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল।

উত্তর দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বকুল, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক ভুইয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম মোহন, আবদুল হক সর্দার,আলেকজান মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবদুল মান্নান, বিএ মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার প্রমুখ। ইউপি সদস্য আজাদ রহমানের সঞ্চালনায় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সভাপতিবৃন্দ, ইউপি সদস্য বৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ২ নং দূর্গাপুর উত্তর ইউনিয়ন এর নাগরিকরা করোনা টিকা গ্রহণে বিশেষ অগ্রাধিকার পাচ্ছেন। ইউনিয়ন এর ২৫ উর্ধ্ব সকল নাগরিক (আইডি কার্ডধারী) এবং ১৮ উর্ধ্ব সকল শিক্ষার্থীদের ( আইডি কার্ডধারী) আগামী ৯ ও ১০ অক্টোবর দূর্গাপুর দিঘিরপাড় ঈদগাহ মাঠে এ টিকা প্রদান করা হবে। ৯ অক্টোবর শনিবার ১-৬নং ওয়ার্ডের নাগরিকগন এবং ১০ অক্টোবর রবিবার ৭-১০ নং ওয়ার্ডের নাগরিকরা সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত টিকা গ্রহন করতে পারবেন।

সভায় সিদ্ধান্ত হয়, টিকার নিবন্ধন করতে প্রতি ওয়ার্ডে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফ্রি রেজিষ্টেশন ক্যাম্পিং করা হবে। আইডি কার্ড ও মোবাইল নম্বর সাথে নিয়ে গেলেই বিনামূল্যে সুরক্ষা এ্যাপে নিবন্ধন করে দিবে শিক্ষক সহ স্বেচ্ছাসেবীরা। দলীয় কর্মী ও ইউপি সদস্যরা এ ক্যাম্পিং পরিচালনা করবেন। নিবন্ধন ব্যাতিত কাউকে টিকা প্রদান করা হবে।

ইউপি চেয়ারম্যান আবুল কালাম আাজাদ বলেন, এ কর্মসূচিতে ২৫ হাজার থেকে ৩০ হাজার লোককে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সকলের সহযোগীতায় আমরা এ কর্মসূচি সফল করতে পারব ইনশাল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে এড, আমিনুল ইসলাম টুটুল বলেন, দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদ করোনা সংকটে মানুষের পাশে নানা কর্মসূচি নিয়ে দাঁড়িয়েছি। সব সময় তারা টার্গেট ছাড়িয়ে গেছে। এবারও তারা শতভাগ লোককে টিকাদানের মাধ্যমে সারা দেশে দৃষ্টান্ত গড়বে।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন বলেন, আমরা একটা ইউনিয়নে পরীক্ষামূলকভাবে কর্মসূচি নিয়েছে। এর ফলাফল থেকে আমরা পরবর্তীতে কাজ করতে সিদ্ধান্ত গ্রহণে সহজ হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page