কুমিল্লায় ওজনে কারচুপিসহ নানা অ‌ভিযোগে ৫ প্রতিষ্ঠানকে জ‌রিমানা

নেকবর হোসেন।।
রমজানের ৬ষ্ঠ দিনে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে কু‌মিল্লার টমছম ব্রিজ বাজার ও ঝাউতলা এলাকায় বিশেষ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়।

এ সময় ফ্যানের নীচে ওজন প‌রিমাপক যন্ত্র রে‌খে ভোক্তাকে ওজনে কম দেওয়ায় বাবুলের মুরগীর দোকানকে ২ হাজার টাকা, মূল্য তা‌লিকা না রাখায় ইয়া‌ছিনের মুরগীর দোকানকে ১ হাজার টাকা, ওজনে কম দেওয়ায় আ‌নিছের সব‌জির দোকানকে ১ হাজার টাকা, জা‌কিরের তরমুজের দোকানকে ১ হাজার টাকা এবং পচা খাবার কাঁচা খাবারের সা‌থে একই ফ্রিজে সংরক্ষণ করায় হাফসা রে‌স্তোরাঁ‌ এন্ড সি ফুড‌কে ৫ হাজার টাকাসহ আজ মোট ৫ প্রতিষ্ঠান‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

আজ‌কের অ‌ভিযা‌নে ব্যবসায়ী‌দের পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। রমজা‌নে যা‌তে অযা‌চিতভা‌বে পণ্যের দাম বা‌ড়ি‌য়ে বি‌ক্রি করা না হয় সে ব্যাপা‌রে উ‌ল্লি‌খিত এলাকার ব্যবসায়ী‌দের‌কে পরামর্শ দেওয়া হয়।

কু‌মিল্লা জেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা ক‌রেন এবং স্যানিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page