কুমিল্লায় দেড়শ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার।
কুমিল্লা সদর দক্ষিনে দেড়শ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ সময় শিক্ষার্থীদের মাদকের কুফল সম্পর্কে অবহিত করা হয়।

সদর দক্ষিন উপজেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে করিম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “মাদকবিরোধী ও গণসচেতনতা মূলক আলোচনা ও শিক্ষা উপকরণ বিতরণ হয়।

সদর দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান, উপজেলা শিক্ষা অফিসার (অ.দা.) প্রান্তিক সাহা, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. আব্দুল মতিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জান্নাতুল খুলদ। এ সময় এসএমসি কমিটির সভাপতি এবং স্থানীয় মহিলা ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে মাদকের কুফল তুলে ধরে, তাদের ভবিষ্যতে মাদক থেকে দূরে থাকার পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের সাথে জ্যামিতির কিছু মৌলিক বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি শিক্ষকদের বিভিন্ন বিষয়ের মৌলিক জ্ঞান সহজবোধ্য ভাষায় এবং উপকরণ ব্যবহার করে শ্রেণি কক্ষে পাঠদানের জন্য উৎসাহিত করেন। তিনি উপজেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগের প্রশংসা করেন এবং পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এধরণের অনুষ্ঠান আয়োজনের পরামর্শ দেন।

প্রধান অতিথির বক্তব্যের শেষে বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির ১৫০ জন শিক্ষার্থীদের মাঝে একটি করে স্কেল ও একটি করে জ্যামিতি বক্স বিতরণ করেন। শিক্ষার্থীরা নতুন স্কেল ও জ্যামিতি বক্স উপহার পেয়ে আনন্দিত হয়। তারা মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়া এবং পরিবারের সদস্যদের এবিষয়ে সচেতন করার অভিপ্রায় ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page