কুমিল্লায় যৌতুক না পেয়ে মারধরের পর স্ত্রীর মাথা ন্যাড়া

গ্রেফতারকৃত হাসান

কুমিল্লার লালমাইয়ে যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে মাথা ন্যাড়া করে দেয়ার অভিযোগ উঠেছে হাসান (৪০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৩ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্র জানায়, ১৮ বছর আগে হাসানের সঙ্গে একই উপজেলার তুলাতলী গ্রামের ওই নারীর বিয়ে হয়। সম্প্রতি হাসান ব্যবসার জন্য শ্বশুরবাড়ি থেকে ৫ লাখ টাকা এনে দেয়ার জন্য স্ত্রীকে চাপ দেন। টাকা না দেয়ায় গত ১৯ জুন বিকেলে হাসান ও তার ভাই হোসাইন ওই গৃহবধূকে টয়লেট পরিষ্কারে ব্যবহৃত ব্রাশ দিয়ে পেটান। একপর্যায়ে তার মাথার চুল ন্যাড়া করে দেয় হয়। ২৪ জুন বিকেলে দ্বিতীয় দফায় তার ওপর নির্যাতন চালানো হয়।

এ ঘটনায় গত ৩০ জুন দুপুরে মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় ভুলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক উভয়পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধানের জন্য সালিশ বৈঠক ডাকেন। সেখানে হাসান ২ লাখ টাকার বিনিময়ে স্ত্রীকে তালাক দেয়ার কথা জানান। কিন্তু উপযুক্ত বিচার না পাওয়ায় নির্যাতনের শিকার নারী শুক্রবার লালমাই থানায় মামলা করেন। শনিবার ভোরে এলাকায় অভিযান চালিয়ে পুলিশ হাসানকে গ্রেফতার করে।

গৃহবধূ ফরিদা আক্তারবলেন, ‘যৌতুকের জন্য আমার ওপর নির্যাতন চালিয়ে মাথার চুল কেটে দেয়া হয়। চেয়ারম্যান অফিসে শারীরিক নির্যাতন ও মাথা ন্যাড়ার বিচার না পাওয়ায় থানায় মামলা করতে বাধ্য হয়েছি।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page