কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

মনির খাঁন, মুরাদনগর প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগরে ভ্রাম্যমান আদালতে ৪ ইটভাটা মালিককে জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এসব ইটভাটা মালিককে জরিমানা করেন পরিবেশ অধিদপ্তর ঢাকার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব তামজিদ আহম্মেদ।

এসময় উপজেলার ঘোড়াশাল এলাকায় এমবিসি ইটভাটার মালিক মোস্তাক আহম্মেদকে ৬ লাখ টাকা, তাফসি ইটভাটার মালিক কামাল হোসেনকে ৫লাখ টাকা ও রামচন্দ্রপুর জায়েদালী মার্কেটের পাশে বিআরএস ইটভাটার মালিক মো: বাদল ও জলিল মিয়াকে ৬লাখ, সল্পা এলাকায় ইসলাম ইটভাটার মালিক দ্বীন ইসলামকে ৪লাখ টাকা জরিমানা করা হয়। এবং এসব ইটভাটার ইট পুড়ানোর চুলা আংশিক ভেঙ্গে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক সওকত আরা কলি।

পরিবেশ অধিদপ্তর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব তামজিদ আহম্মেদ বলেন, ইটভাটার লাইসেন্স নবায়ন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় এসব ইটভাটাকে জরিমানা করা হয়েছে।

এসময় প্রতিটি ভাটার কিলনের ৬০-৭০ ভাগ ভেঙে ফেলা হয়েছে। মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা প্রদান করেছেন কুমিল্লা জেলা পুলিশ৷ পরিবেশের সুরক্ষার এরূপ কার্যক্রম চলমান থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page