কুমিল্লা আদর্শ সদর উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন

নিজস্ব প্রতিবেদক।।
‘সঠিক পুষ্টিতে সুস্থ্য জীবন’- এই প্রতিপাদ্যকে ধারণ করে কুমিল্লা আদর্শ সদর উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২২ উদযাপিত হচ্ছে। কর্মসূচির মধ্যে রয়েছে পুষ্টি বিষয়ক সচেনতামূলক প্রচারনা, শিক্ষা প্রতিষ্ঠানে কিশোর-কিশোরীদের নিয়ে সভা , পুষ্টিকর খাবার বিতরণ, স্বাস্থ’্যসেবা কেন্দ্রে সচেতনতামূলক ব্যানার, ফেস্টুন টাঙ্গানো সহ মাঠপর্যায়ে প্রচারনা। গত শনিবার (২৩ এপ্রিল) থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। সাত দিনব্যাপী পুষ্টি সপ্তাহ ২৯ এপ্রিল শেষ হবে। এই সাত দিনে জাতীয় পুষ্টি সপ্তাহ সফলভাবে বাস্তবায়ন, পুষ্টি সপ্তাহের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে মানুষের কাছে তুলে ধরা হচ্ছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে পুষ্টি সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যলয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল। স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.শামসাদ রাব্বানী খান। আলোচনাসভায় উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ,স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকবৃন্দ,স্বাস্থ্যকর্মী,এনজিও প্রতিনিধি,স্থানীয় সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় বক্তারা বলেন, “ পুষ্টি সপ্তাহে সবার প্রতি আহŸান শাক-সবজি, ফলমূলসহ সুষম খাবার খেতে হবে। তেল, চিনি, লবণ কম খেতে হবে। কিশোর-কিশোরীদের পুষ্টিকর খাবারে উৎসাহিত করতে হবে। গর্ভবতী ও প্রসুতিদের স্বাভাবিক খবারের পাশাপাশি বাড়তি খাবারে নজর দিতে হবে।পুষ্টিগুণ সম্পর্কে নিজে জানবে এবং সমাজের সকল স্তরের মানুষকে জানাতে হবে। মনে রাখবে সকল মানুষ সুস্থভাবে বেঁচে থাকলে সমাজও সুস্থ থাকবে।”

পুষ্টি সপ্তাহের কার্যক্রম কুমিল্লা সদর উপজেলার সবগুলো ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে চলমান রয়েছে বলে জানা গেছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page