কুমিল্লা আদর্শ সদর উপজেলায় তিন প্রার্থী বিনা ভোটে জিততে চলেছেন

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এড. মো. আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান পদে আহাম্মেদ নিয়াজ পাবেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এড. হোসেনেয়ারা বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

গতকাল (২১ এপ্রিল) রবিবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে আর কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেননি। প্রত্যেক পদে একজন করে প্রার্থীই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামী ২৩ এপ্রিল (মঙ্গলবার) তাদের মনোনয়ন পত্র যাছাই বাছাই করা হবে। মনোননয় পত্র যাছাই বাছাইয়ে টিকে গেলে আর কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় তিনজনকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষনা করা হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। এদিকে কুমিল্লার মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির আস্থাভাজন এ তিনকে আগাম অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার বন্যা বইছে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.মুনীর হোসাইন খান জানান, দ্বিতীয় ধাপে কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিন ও বরুড়া এ তিন উপজেলায় নির্বাচন হচ্ছে। ২১ এপ্রিল অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন চেয়াম্যান পদে বরুড়ায় ৫ জন, সদর দক্ষিণে ৪ জন ও আদর্শ সদরে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে বরুড়ায় ৪ জন, সদর দক্ষিণে ৭ জন ও আদর্শ সদরে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বরুড়ায় ৪ জন, সদর দক্ষিণে ৩ জন ও আদর্শ সদরে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তিন উপজেলায় মোট মনোনয়ন পত্র দাখিল করেছেন ২৯ জন প্রার্থী।

উল্লেখ্য, সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল ২০১৪ সালে ১৯ মে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হিসেবে আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান নির্বাচিত হন। পরে অধ্যক্ষ মো. আবদুর রউফের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হলে ২০১৬ সালের ৬ মার্চ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যাবধানে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

পরবর্তীতে ২০১৯ সালের নির্বাচনেও তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ভাইস-চেয়ারম্যান,ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও চেয়ারম্যানের দায়িত্বপালন কালে তিনি কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর দিক নির্দেশনায় উপজেলার শিক্ষা ব্যবস্থায় উন্নয়নে যে সৃজনশীল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন ইতিমধ্যে তা সর্বমহলে প্রশংসীত হয়েছে। ২০১৮ সালে তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছিল এবং ২০২৩ সালে তিনি চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্ধিতা করেন।

অপরদিকে ,আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাবেল প্রথমবারের মতো ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ী হতে যাচ্ছেন। শহরতলীর শাসনগাছা এলাকার অধিবাসী আহাম্মেদ নিয়াজ পাবেল একজন ডাকসাইটেড ছাত্রনেতা হিসেবে সর্বমহলে পরিচিত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির স্নেহধন্য আহাম্মেদ নিয়াজ পাবেল বর্তমানে একজন কর্মী বান্ধব নেতা হিসেবেও বেশ সুখ্যাতি অর্জন করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page