কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ক্রিকেট টুনার্মেন্ট শুরু

কুবি প্রতিনিধি:
গণিত বিভাগ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ম্যাচ দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শুরু হয়েছে আন্ত:বিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০২৩-২৪। যা ৩১ জানুয়ারি ফাইনাল খেলার মাধ্যমে শেষ হবে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। এই ম্যাচে ৬ রানে জয় লাভ করেছে গণিত বিভাগ। গনিত বিভাগের হয়ে সর্বোচ্চ ৯ বলে ৩১ রান করেন বাইজিদ। অন্যদিকে সাংবাদিকতা বিভাগের হয়ে সৌরভ ২৭ বলে ৫২ রান করলেও বিভাগকে জয়ের দারপ্রান্তে নিয়ে যেতে পারেনি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া পরিচালনার কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান সভাপতিত্বে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

প্রধান অতিথির বক্ত্যবে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন,‘এই যে খেলাধুলা আয়োজন করেছি আমরা সবকিছু করি একটা কারণে সেটা হলো বিশ্ববিদ্যালয়ের ইমেজ বাড়াতে হবে। এই খেলার মাধ্যমে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের খেলাধুলাকে ওই পর্যায়ে নিয়ে যেতে চাই যে পর্যায়ের খেলাধুলা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এমন একটা বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই যেখানে পড়াশোনা হবে, খেলাধুলা হবে, গবেষণা সহ সবকিছু হবে।’

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক মো: জিল্লুর রহমান বলেন, ‘সকলে সুশৃঙ্খলভাবে খেলা উপভোগ করবে। সুন্দর খেলা উপহার দিতে সকলের সহযোগিতা প্রয়োজন।পাশাপাশি খেলোয়ারেরা আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়ে, একটি সুন্দর খেলা উপহার দিবে বলে আমি মনে করি।’

উল্লেখ্য, ১৯ টি বিভাগের অংশগ্রহণে এই টুর্নামেন্টের সেমি ফাইনাল ও ফাইনাল ব্যতীত প্রতিটি ম্যাচ দশ ওভারে অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ ওভারে। আগামী ৩১ই জানুয়ারি (বুধবার) ফাইনালের মাধ্যমে এই টুর্নামেন্টের পর্দা নামবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page