কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জরুরি সিন্ডিকেট সভায় চার সিদ্ধান্ত

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ‘উদ্ভূত পরিস্থিতি’ নিরসনের জন্য গত বুধবার রাতে এক জরুরি সিন্ডিকেট সভায় চার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মাদ এমদাদুল হক সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে চার সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করা হয়েছে- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ শিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে (ইউজিসি) বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি অবিহিত করে দিক নির্দেশনা চাইবে।

গত ১৯ ফেব্রুয়ারি উপাচার্য দপ্তরে হওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তের জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়, আগামী ১৬ মে অধ্যাপক গ্রেড-১ ও অধ্যাপক গ্রেড-২ পর্যায়ে উন্নীতকরণের জন্য সভা আহ্বান করা হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. সাদেকা হালিমকে শিক্ষক সমিতির দাবিগুলো নিয়ে শিক্ষক সমিতির সাথে আলোচনা করে দাবিসমূহ নিষ্পত্তির জন্য দায়িত্ব প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বলছে এগুলো কোনো বাস্তবায়নের উদ্যোগ নয়। এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু তাহের বলেন, ‘উনি এখন যে কমিটি করে একে একে দায়িত্ব দিয়ে ১৫ দিন পর সমস্যা সমাধান করার দাবি করছেন এগুলো করার সময় চলে গিয়েছে। এখন আমরা দৃশ্যমান উদ্যোগ চাই সমস্যা সমাধানের। আমাদের দাবি বাস্তবায়ন না হলে আমাদের যে কর্মসূচি আছে সেটি চলমান থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page