কুমিল্লা বোর্ডে এইচএসসি পরীক্ষা দেয়নি ৩০ হাজার ৩৮১ শিক্ষার্থী

নিউজ ডেস্ক।।
কুমিল্লা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেও শেষ পর্যন্ত পরীক্ষা বসেননি ৩২ হাজার ১৪৩ জন। এর মধ্যে ৩০ হাজার ৩৮১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিতে ফরমই পূরণ করেননি। আর মোট ৮৬ হাজার ১৯০ জন পরীক্ষার্থীর মধ্যে আজ প্রথম দিনের পরীক্ষায় অংশ নেননি ১ হাজার ৭৬২ শিক্ষার্থী।

কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন ছয় জেলার ১৯২ কেন্দ্রে আজ রোববার একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষায় সব মিলিয়ে ১ হাজার ৭৬২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করায় বহিষ্কার হয়েছেন পাঁচজন।

কুমিল্লা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এ বছর বোর্ডের ৪১৯টি প্রতিষ্ঠান থেকে ৮৬ হাজার ১৯০ জন অংশ নিয়েছে। কুমিল্লা বোর্ডে অধীনে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করে ১ লাখ ১৬ হাজার ৫৭১ জন। এর বিপরীতে ফরম পূরণ করেছে মোট ফরম পূরণ ৮৬ হাজার ১৯০ জন। অর্থাৎ রেজিস্ট্রেশন করেও কুমিল্লা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে না ৩০ হাজার ৩৮১ জন। ঝরে পড়া শিক্ষার্থীদের মধ্যে ১৮ হাজার ৩৬২ জন মেয়ে।

এ নিয়ে জানতে চাইলে কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জামাল নাসের বলেন, ‘পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে নকল করার অভিযোগে লক্ষ্মীপুর জেলার পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page