কুমিল্লা শিক্ষাবোর্ডের ৩৪তম চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন ড. মো নিজামুল করিম

নেকবর হোসেন।।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,কুমিল্লার চেয়ারম্যান হিসাবে যোগদান করেন ড. মোঃ নিজামুল করিম।

মঙ্গলবার (২ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

৩ জানুয়ারি বুধবার দুপুর আড়াইটা কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে এ নবাগত চেয়ারম্যান তার কক্ষে আসলে প্রথমে লিখিত ভাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নূর মোহাম্মদ দায়িত্ব হস্তান্তর করেন এবং নবাগত চেয়ারম্যান ড.মোঃ নিজামুল করিম দায়িত্ব বুঝিয়ে নেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করেন কুমিল্লা শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নূর মোহাম্মদ।

এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের,পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান,কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, উপ-পরিচালক মোহাম্মদ সানাউল্লাহ মিয়া,উপ-বিদ্যালয় পরিদর্শক মোঃ কামরুজ্জামান, উপ-কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবর্তী,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) ড.মোঃ সফিকুল ইসলাম,উপ-সচিব (প্রশাসন) একেএম সাহাবউদ্দিন,উপ বিদ্যালয়ের পরিদর্শক মোঃ জাহিদুল হক,উপ-সচিব (একাডেমিক) মোহাম্মদ সাফায়েত মিয়া, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ হাবিবুর রহমান,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শহিদুল ইসলাম,হিসাব রক্ষণ অফিসার মোহাম্মদ গোলাম হোসেন, সিনিয়র সিস্টেম এনালিষ্ট বিকাশ চন্দ্র মল্লিক,সিস্টেম এনালিস্ট সুব্রত মিশ্র,প্রোগ্রামার মোঃ আব্দুর রউফ,সহকারী প্রোগ্রামার সুমন রায়,ডাটা এন্ট্রি কন্ট্রোল সুপারভাইজার মো.আরিফ হোসেন,ডাটা এন্ট্রি কন্ট্রোল সুপারভাইজার,মো.আমিনুল ইসলাম, কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ সিরাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী নবাগত চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করে নেন।

এ সময় নবাগত চেয়ারম্যান কর্মকর্তা- কর্মচারীদের উদ্দেশ্যে বলেন আমি শুরুতে আল্লাহর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা নির্মাণে বিনির্মানে দৃঢ় প্রত্যয়ে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো।

তিনি বলেন সাবেক চেয়ারম্যান প্রফেসর মো.জামাল নাছের অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে ২০২২ সালের ২৭ সেপ্টেম্বর থেকে ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন।আমি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে আজ দায়িত্ব গ্রহন করলাম। দায়িত্ব পালন কালে এই বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারীদেও আন্তরিক সহযোগিতা কামনা করছি।

শিক্ষা বোর্ড সূত্র জানায়, ড. মোঃ নিজামুল করিম এর আগে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার-এর ১৪ ব্যাচের এই কর্মকর্তা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড-এর সচিব পদে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি কুমিল্লা শিক্ষা বোর্ডে কলেজ পরিদর্শক ও টিকিউআই প্রকল্পে ডিপিডি পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। প্রশাসনিক, শিক্ষা ব্যবস্থাপনা ও প্রশিক্ষণ বিষয়ে এই কর্মকর্তার অ্যাকাডেমিক ও প্রায়োগিক অভিজ্ঞতা শিক্ষা ক্যাডারে বহুল প্রশংসিত।

পরে নবাগত চেয়ারম্যানকে শিক্ষা বোর্ড পরিবারের পক্ষ থেকে একটি সংবর্ধনার আযোজন করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page