কুমিল্লা সিটি ও আগরতলা মেয়রের দ্বি-পাক্ষিক সভা অনুষ্ঠিত

আলমগীর হোসেন।।
কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও ভারতের ত্রিপুরার আগরতলা পুর নিগম এর মেয়রের দ্বি-পাক্ষিক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কুমিল্লা সিটি কর্পোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় কুমিল্লা কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত ও ভারতের ত্রিপুরার আগরতলা পুর নিগম এর মেয়র শ্রী দীপক মজুমদারের সাথে দু কর্পোরেশনের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় হয়।

সভায় কুমিল্লা সিটি কর্পোরেশনের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন কুমিল্লা সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর সফিকুল ইসলাম।

সভায় কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধকালীন সময়ে ভারতের অবদানের কথা উল্লেখ করে বলেন, যুদ্ধকালীন সময়ে বাংলাদেশ থেকে ভারতে গিয়ে প্রশিক্ষন নিয়েছে মুক্তিযুদ্ধারা। এতে ভারত অকল্পনীয় সহযোগিতা করেছে। মুক্তিযুদ্ধের সময় যেসব স্থানে আমাদের ভাইয়েরা প্রশিক্ষন নিয়েছিলো। সে সব স্থানে অনেক স্মৃতি বিজরিত রয়েছে । তাছাড়া জাতির পিতা বঙ্গবন্ধুর আগরতলা ষড়যন্ত্র মামলাসহ মুক্তিযোদ্ধাদের স্মৃতি বিজরিত স্থান সময়ে বঙ্গবন্ধুর মুরাল, স্মৃতি ফলক, বা বঙ্গবন্ধুর নামে সড়কের নাম করণ করতে চাই। এ বিষয়ে আগরতলার মেয়র অনুমতি দিলে কুমিল্লা সিটি কর্পোরেশন এর সকল ব্যয় বহন করবে। ভবিষ্যৎ প্রজন্ম ভারতের আগরতলায় গেলে মুক্তিযুদ্ধকালিন সময়ের প্রশিক্ষনের স্থানসহ মুক্তিযদ্ধের ইতিহাস জানবে।

মেয়র রিফাত, দু কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের নিয়ে আরো বৃহৎ একটি সভা করার জন্য আমন্ত্রন জানান। কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনসহ খেলাধূলার অয়োজন করে সম্পর্কের আরো উন্নয়ন ঘটাতে চান তিনি।

ভারতের ত্রিপুরার আগরতলা পুর নিগম এর মেয়র শ্রী দীপক মজুমদার কুমিল্লা সিটি মেয়রের আরফানুল হক রিফাতের প্রস্তাবসমূহকে সমর্থন জানিয়ে বলেন, আগরতলায় বঙ্গবন্ধুর মূরাল নির্মান করা হবে। এ বিষয়ে সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন। দু কর্পোরেশনের সম্পর্ক উন্নয়নে যা যা করা প্রয়োজন তিনি করবেন।

সভায় কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদী, কাউন্সিলর মঞ্জুরুল কাদের মনি, প্রধান প্রকৌশলী জিপি চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মোঃ আবু সায়েম ভূইয়াসহ সিটির বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে কুমিল্লায় বাংলা সাংস্কৃতিক বলয়ের বিশ্ব সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে ভারতের ত্রিপুরার আগরতলা পুর নিগম এর মেয়র শ্রী দীপক মজুমদার যোগদান করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page