কুমিল্লা স্টেডিয়াম ফুটবলের দখলে, আলাদা মাঠ চান ক্রিকেটাররা

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লার একমাত্র স্টেডিয়াম ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বছরজুড়ে ফুটবলের অনুশীলন চলায় খেলার কোনো ধরনের সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। এতে জেলার সম্ভাবনাময়ী ক্রিকেটাররা পড়েছেন বিপাকে। সড়কে, গলিতে অনুশীলন করে দিন পার করছেন খুদে ক্রিকেটাররা। এমন অবস্থায় জেলার ক্রিকেট কোচ ও সাবেক ক্রিকেটাররা ক্ষোভ প্রকাশ করেন।

জেলা ক্রীড়া সংস্থা সূত্র জানায়, গত এক বছর বেশিরভাগ সময় ফুটবল অনুশীলন হয়েছে কুমিল্লার একমাত্র স্টেডিয়ামে। বিকল্প ভেন্যু না থাকায় পুরো বছর ঈদগাহ ও বাড়ির পাশের গলিতে ক্রিকেটের অনুশীলন করতে হয়েছে খেলোয়াড়দের।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন জানান, কুমিল্লায় স্বাধীনতা কাপসহ আরও বেশ কয়েকটি ফুটবল টুর্নামেন্ট পরিচালিত হয় কুমিল্লা স্টেডিয়ামে। চলতি বছরের আগস্ট পর্যন্ত কুমিল্লা স্টেডিয়ামে ফুটবলের অনুশীলন চলবে। জাতীয় ক্রীড়া পরিষদ এ নির্দেশনা দিয়েছে।

তাহলে ক্রিকেট অনুশীলন কীভাবে হবে- এমন প্রশ্নে তিনি আরও জানান, বিষয়টি নিয়ে চিন্তা করছি। দেখি কী হয়।

কুমিল্লা জেলার ক্রিকেট কোচ, সাবেক ক্রিকেটার ও লীগে খেলা ক্রিকেটাররা জানান, বছর তিনেক আগে কুমিল্লায় ক্রিকেটের জোয়ার ওঠে। বছরজুড়ে স্টেডিয়ামে সবাই প্র্যাকটিস করত। এখানে প্রিমিয়ার লীগ, প্রথম শ্রেণির ক্রিকেটসহ সাড়া জাগানো কাউন্সিলর কাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল। তবে এক বছর ধরে এমন কোনো টুর্নামেন্ট কিংবা লীগ পর্যায়ের খেলা হচ্ছে না।

কুমিল্লা জেলা ক্রিকেট কোচ হাবিব মোবাল্লেগ জেমন বলেন, ‘আমাদের সম্ভাবনাময়ী ক্রিকেটার আছে। তারা মাঠের অভাবে অনুশীলন করতে পারছেন না। এখন ক্রিকেটের ভরা মৌসুম। যদি আমরা মাঠ না পাই তাহলে আমাদের অনেক সমস্যা হবে। মাঠের অভাবে ম্যাচ হচ্ছে না, লীগ খেলতে পারছি না। এভাবে কি ক্রিকেট খেলোয়াড় তৈরি করা যায়।’

কুমিল্লা জেলা ক্রিকেট কোচ জানান, কুমিল্লা স্টেডিয়ামে অনুশীলন করেই এনামুল হক মনি, ফয়সাল হোসেন ডিকেন্স জাতীয় দলে খেলেছেন। এখানে বিভিন্ন বয়সভিত্তিক লীগে কুমিল্লার ক্রিকেটাররা নিজের দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রাখছেন। তবে নিজ জেলায় এসে মাঠ না পেয়ে অনুশীলনে ব্যাঘাত ঘটছে অনেক ক্রিকেটারের।

তথ্য- নিউজ বাংলা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page