কুমিল্লা-৫ আসনে অসুস্থ হয়ে নির্বাচনী প্রচারে নেই নৌকার প্রার্থী হাসেম, মাঠে মেয়ে

নিউজ ডেস্ক।।
কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আবুল হাসেম খান নির্বাচনী প্রচারে নেই। হৃদ্‌রোগের সমস্যায় ২৪ দিন ধরে তিনি ঢাকায় অবস্থান করছেন। তাঁর হয়ে নির্বাচনী প্রচারে নেমেছেন মেয়ে নাজিয়া হাসেম ওরফে তানজি।

নির্বাচনের আগে আবুল হাসেম খানের এলাকায় ফেরা সম্ভব কি না, তা স্পষ্ট করে বলতে পারছেন না দলের নেতা-কর্মীরা। দলীয় প্রার্থীকে এলাকায় দেখতে না পেয়ে নেতা-কর্মীদের মন খারাপ।

গতকাল রোববার বিকেলে আবুল হাসেম খানের মুঠোফোনে কল করা হলে শফিকুল ইসলাম নামের একজন ফোন ধরে বলেন, ‘উনি অসুস্থ, ঢাকায় চিকিৎসাধীন। আমি তাঁর ভাগনে। তিনি কথা বলতে পারবেন না।’

স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আবুল হাসেম খান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

গত ৩০ নভেম্বর তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই ও ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের সময় তাঁকে দেখা যায়নি। নির্বাচনী মাঠে প্রচারে নেই তিনি। তবে তাঁর পক্ষে নির্বাচনী প্রচারে আছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আবদুছ ছালাম বেগ, জেলা আওয়ামী লীগের সদস্য সেলিম রেজা সৌরভ, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম ও জেলা পরিষদের সদস্য মশিউর খান।

এ ছাড়া গতকাল নির্বাচন থেকে সরে দাঁড়ান আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী। তিনিও নৌকার পক্ষে সমর্থন দিচ্ছেন।

এ বিষয়ে জাহাঙ্গীর খান চৌধুরী বলেন, ‘শেষ জীবনে নৌকার সঙ্গে বেইমানি করতে পারি না। তাই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। আমি নৌকা মার্কার পক্ষে আছি।’

আবুল হাসেম খানের মেয়ে নাজিয়া হাসেম গতকাল বিকেলে মুঠোফোনে বলেন, গত সেপ্টেম্বরে হৃদ্‌রোগের কারণে বাবার বাইপাস সার্জারি হয়। এর পর থেকে তিনি বিশ্রামে আছেন। এরই মধ্যে নৌকার মনোনয়ন পান তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার পর একদিন এলাকার একটি কর্মসূচিতে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি হাসপাতাল ও বাসায় ঘুরেফিরে আছেন। বর্তমানে তিনি ঢাকার বাসায় চিকিৎসা নিচ্ছেন। তাঁর শরীর ভালো নেই। এই শরীর নিয়ে গণসংযোগ ও প্রচারণা চালানো সম্ভব হচ্ছে না। বাবার হয়ে তিনি প্রচারণায় নেমেছেন। দলের নেতা-কর্মীরাও মাঠে কাজ করছেন।

আবুল হাসেম খানের নির্বাচনী প্রচারের অন্যতম সমন্বয়কারী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য সেলিম রেজা। তিনি বলেন, ‘হাসেম ভাই হৃদ্‌রোগের সমস্যা নিয়ে ঢাকায় চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন। সুস্থ হয়ে তিনি মাঠে নামবেন।’

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লা-৫ আসনে ভোটার ৪ লাখ ৩৬ হাজার ৯১২ জন। এ আসনে মোট প্রার্থী ৯ জন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page