গনমানুষের ভালোবাসার অপর নাম মাহতাব হোসেনকে নৌকা মার্কায় চায় বুড়িচং-ব্রাহ্মণপাড়াবাসী

নিউজ ডেস্ক।।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) উপজেলার গরীব দুখিঃ অসহায় মানুষের শেষ আশ্রয়স্থল ও ভালোবাসার আরেক নাম মাহতাব হোসেন।

বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার নিম্নবিত্ত, অসহায়, কর্মহীন, প্রতিবন্ধি ও বিপদগ্রস্থ মানুষগুলোর আর কোন অবলম্বন না থাকলে ছুটে যান মাহতাব হোসেনের কাছে। খুলে বলেন নিজেদের সকল দুখঃ কষ্টের কথা।

একজন মানবিক মাহতাব হোসেন অসহায়দের কথা শুনলেই বাড়িয়ে দেন নিজের দানবীর হাত।

অসহায়দের ঘরের চাল-ডাল প্রদানসহ চিকিৎসা সেবা, লেখাপড়ার খরচ, বিয়ের অর্থ ও নতুন জামা কাপড় দিয়ে মানুষের সহযোগিতা করে যাচ্ছেন তিনি।

এলাকার গরীবদের মাঝে রিক্সা, ভ্যান প্রদান, অসচ্ছল নারী উদ্যেক্তা তৈরি করে লালন-পালনের জন্য গরু, ছাগল, হাঁস-মুরগী প্রদান করে আসছেন মাহতাব হোসেন।

মসজিদ মাদ্রাসা, মক্তবে আর্থিক সহায়তা, ভাঙ্গা রাস্তা মেরামতে যুবসমাজদের অর্থ প্রদান সহ বিভিন্ন কর্মকান্ডের অপর নাম মাহতাব হোসেন।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নের বালিনা গ্রামের সন্তান মাহতাব হোসেন। তাঁর বাবা মুক্তিযোদ্ধা এবং পুলিশ অফিসার ছিলেন। বাবা ও মায়ের নামে তৈরী করেন সামাদ-মোর্শেদা ফাউন্ডেশন।

সামাদ-মোর্শেদা ফাউন্ডেশনের মাধ্যমে দুস্থ-অসহায় মানুষের সহযোগিতায় নিয়োজিত আছেন তিনি। মাহতাব হোসেন দীর্ঘদিন ধরে নিরবে নিভৃতে সমাজের অসহায় মানুষের সেবা করে যাচ্ছেন।

চলমান করোনা মহামারির মধ্যে দুই উপজেলার ১৭ ইউনিয়নে ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে সামাদ-মোর্শেদা ফাউন্ডেশন।

করোনার প্রার্দুভাব শুরু থেকেই কর্মহীনদের আর্থিক সহায়তা, করোনা মোকাবিলায় বিভিন্ন সরঞ্জামাদি দিয়ে সচেতনতা করে আসছেন তিনি।

দলের একনিষ্ট কর্মী মাহতাব আওয়ামী লীগের প্রতিটি নির্বাচনে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। সংসদ নির্বাচন, উপজেলা নির্বাচন সহ স্থানীয় সকল নির্বাচনে তিনি প্রত্যক্ষভাবে আওয়ামীলীগের হয়ে কাজ করেছেন।
বর্তমানে কুমিল্লা- ৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন চান মাহতাব হোসেন। তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদান করেছেন।

এলাকার সাধারণ মানুষ ও ভোটারগন প্রিয় ব্যাক্তি মাহতাব হোসেনকে আগামী নির্বাচনে নৌকার মাঝি হিসেবে দেখতে চান।

সাধারণ মানুষ ও ভোটদের আকাঙ্খা, যে ব্যাক্তি নিঃস্বার্থ ভাবে অসহায়দের জন্য কাজ করে যাচ্ছেন, আগামী দিনে তিনি এমপি হলে বদলে যাবে দুই উপজেলার গরীব-দুখিঃ মানুষের ভাগ্য। তাই দুই উপজেলার উন্নয়ন ও সু-শাসনের জন্য মাহতাব হোসেনকে নৌকার মনোনয়ন দেয়ার দাবী তুলেছেন সাধারণ মানুষ।

মাহতাব হোসেন বলেন, ‘সামাজিক সংগঠনের মাধ্যমে দীর্ঘদিন ধরে মানুষের পাশে আছি, তাদের সেবা করার চেষ্টা করছি। এখন বৃহৎ পরিসরে এই সেবা করার সুযোগ চাইছি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে।’

তিনি বলেন, ‘তরুণ প্রজন্মের একজন প্রতিনিধি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে চাই। ডিজিটাল বাংলাদেশ গড়তে মুক্তিযুদ্ধের চেতনার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমি কাজ করতে চাই।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১