ঘূর্ণিঝড়ের সময় কুমিল্লায় গাছ পড়ে ২ জনের মৃত্যু

নেকবর হোসেন।।
ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ঝড়বৃষ্টির সময়ে কুমিল্লার লালমাই উপজেলায় ঘরের ওপর গাছ পড়ে দুই জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাতে উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের ধানোরা গ্রামের দুটি বাড়িতে এ ঘটনা ঘটে। ঘূর্ণিঝড়ের কারণে ওই এলাকায় বিদ্যুৎ বিদ্যুৎ সরবরাহ ও মোবাইল নেটওয়ার্ক না থাকায় শনিবার (১৮ নভেম্বর) বিকালে মৃত্যুর খবর জানাজানি হয়।

নিহতরা হলেন—ওই গ্রামের বাসিন্দা মো. ইয়াসিন (৪৫) এবং পার্শ্ববর্তী বাড়ির আনোয়ারা বেগম (৭০)। শনিবার বিকালে জানাজা শেষে তাদের দাফন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাস।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইয়াসিন তার মেয়েকে নিয়ে ভাইয়ের বাড়িতে থাকতেন। শুক্রবার রাত ১০টার দিকে ঘূর্ণিঝড়ের আঘাতে টিনের ঘরের ওপর গাছ ভেঙে পড়লে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। একই দিন রাত ৩টার দিকে গাছ ভেঙে ঘরের ওপর পড়লে আনোয়ারা বেগমের মৃত্যু হয়।

ইউএনও মৌমিতা দাস বলেন, ‘ঘূর্ণিঝড়ের সময় ঘরের ওপর গাছ ভেঙে পড়লে ঘুমন্ত অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে বলে জেনেছি। তবে ঘূর্ণিঝড়ের সময় ওই এলাকায় বিদ্যুৎ না থাকায় এবং মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ায় খবরটি আমরা শনিবার বিকালে জানতে পেরেছি।

খবর পাওয়ার পর নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের বাড়িতে যাই। দুই পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page