চৌদ্দগ্রামের কালিকাপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২টি দোকান পুড়ে ছাই

মনোয়ার হোসেন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রামের কালিকাপুর ইউনিয়নের নোয়াবাজারস্থ একটি মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (১২ জুলাই) ভোর রাত আনুমানিক ৪.৩০ মিনিটের সময় নোয়াবাজারের হারুনুর রশিদ মার্কেটে মেসার্স হক ফার্নিচার ও সাহিদ টেলিকম নামের ২ টি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে তাৎক্ষণিক চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ঘন্টা খানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে মার্কেটে থাকা ফার্নিচার দোকান, মোবাইল দোকানসহ দু’টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসময় পাশের একটি চালের দোকান ও কাপড়ের দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় বেশি ক্ষতিগ্রস্ত ফার্নিচারের দোকানটি স্থানীয় ইউপি সদস্য জাকির মাহমুদ এর। দোকানে থাকা সবগুলো মালামাল সহ দোকানটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে জাকির মাহমুদ এর ১২-১৩ লক্ষ টাকা এবং সব মিলিয়ে ১৫/২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করেছেন ভুক্তভোগী দোকান মালিকরা।

তথ্যটি নিশ্চিত করে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের লিডার দিদারুল আলম জানান, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ঘটনায় প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্ভবনা রয়েছে’।

এদিকে সংবাদ শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে শান্তনা দিয়ে সাধ্যানুযায়ী সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page