জ্ঞানবন্ধু পদক পেলে কুমিল্লা সদর দক্ষিন ইউএনও শুভাশিস ঘোষ

মাহফুজ নান্টু, কুমিল্লা।
মুজিব শতবর্ষে পাঠাগার স্থাপন যুব সমাজকে পাঠাগার মুখী এবং বই পড়ায় উৎসাহিত করার মাধ্যমে গুরত্বপূর্ণ অবদান রাখায় কুমিল্লা সদর দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষকে জ্ঞানবন্ধু পদক প্রদান করা হয়।

শনিবার বিকেলে বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে পাঠাগার আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার পরিষদ ও আর্ন্তজাতিক পাঠাগার আন্দোলন সংস্থা আয়োজিত জাতীয় গ্রন্থাগার ও সাহিত্য সম্মেলন ২০২৩ উপলক্ষে এ পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির কথা সাহিত্যিক ও সভাপতি সেলিনা হোসেন, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক, মহিলা ও শিশু বিষয়ক সচিব হাসানুজ্জামান কল্লোল, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মিজানুর রহমান, অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দীন, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোস্তফা কামাল মজুমদার ও কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু।

সভাপতিত্ব করেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ ও পাঠাগার আন্দোলন এর সভাপতি মালিক খসরু।

পদক প্রাপ্তিতে নিজের অনুভূতি ব্যক্ত করে ইউএনও শুভাশিস ঘোস বলেন, স্বীকৃতি কাজের উৎসাহ বাড়িয়ে দেয়। আমি অনুপ্রাণিত হয়েছি। আমার এ অর্জনটা আমি সদর দক্ষিন উপজেলার সেই ১শ পাঠাগার স্থাপনের সাথে জড়িত তরুণদের জন্য উৎসর্গ করলাম। আমি আশা করবো আমার পর যিনি সদর দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার হয়ে আসবেন তিনি মুজিব শতবর্ষ উপলক্ষে সদর দক্ষিন উপজেলায় যে একশ পাঠাগার স্থাপন হয়েছে সেসব পাঠাগারগুলো রক্ষানাবেক্ষনে সচেষ্ঠ থাকবেন। পাশাপাশি যে তরুণরা এই পাঠাগার আন্দোলনের সাথে জড়িয়ে আছে তারাও পাঠাগার স্থাপন ও শিক্ষার্থীদের পাঠাগারমুখী রাখতে অতীতের চেয়ে ভবিষ্যতে আরো সক্রিয় থাকবে। তাহলেই এই পদকের স্বার্থকতা তৈরী হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page