ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটির ব্যবহার নিশ্চিত করতে হবে- জিয়াউল আলম

নিজস্ব প্রতিবেদক।।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ বলেছেন,ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার মান উন্নয়নে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। কোভিড- ১৯ এর মত বৈশ্বিক দূর্যোগে প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সচল ছিল। সরকার প্রযুক্তিকে জনগণের দোরগোড়ায় পোঁছানোর লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। তাই যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আগামী প্রজন্মকে মানসম্মত শিক্ষার মাধ্যমে দক্ষ গড়ে তুলতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণকে প্রযুক্তি ব্যবহারে আরও দক্ষ ও সচেতন হতে হবে।

শুক্রবার কুমিল্লার দেবিদ্বারের রাধানগর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্মসচিব মো: মামুনুর রশীদ ভূঁইয়া, কুমিল্লা নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম, দেবিদ্বার উপজেলার নির্বাহী অফিসার রাকিব হাসান, দেবিদ্বার থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুল ইসলাম। বিশিষ্ট শিল্পপতি আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাকিব হোসেন।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা গ্রামীণ টেলিকম ট্রাস্টের সিএফও সুলতান আহমেদ ভূঁইয়া এফসিএ বলেন,রাধানগর গ্রামের শিক্ষানুরাগী ব্যক্তিদের উদ্যোগে ২০১৪ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।

স্থানীয় সাংসদ, জেলা ও উপজেলা প্রশাসন, কুমিলল্লা শিক্ষাবোর্ড, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সহযোগীতায় এই প্রতিষ্ঠান মেধাবী ও প্রান্তিক শিক্ষার্থীদের জন্য একটি মডেল উচ্চ বিদ্যালয়ে পরিণত হয়েছে। প্রতিষ্ঠানটির এমপিওভুক্তি ও অবকাঠামো উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা প্রত্যাশা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page