ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে দীর্ঘ যানজট, ভোগান্তি

নিউজ ডেস্ক।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের সংস্কারকাজ আজ সকাল থেকে আবার শুরু হয়েছে। সড়ক সংস্কারের কারণে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যান চলাচল ব্যাহত হয়।

চার লেনের যানবাহন দুই লেনে এবং এলোপাতাড়ি চলাচলের কারণে সড়কে তীব্র যানজট দেখা দেয়। উপজেলার আমিরাবাদ থেকে মেঘনা গোমতী সেতু এলাকা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কে যানজট অব্যাহত আছে। রোজা ও তীব্র গরমের মধ্যে দীর্ঘক্ষণ যানজটে আটকে পড়ে যানবাহনের চালক ও যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী কাভার্ডভ্যান চালক আবদুর রহিম বলেন, ঈদের আগে কাজ বন্ধ রাখলে বা রাতে সংস্কারকাজ করলে এমন ভোগান্তির মধ্যে পড়তে হতো না।

কুমিল্লাগামী একটি অ্যাম্বুলেন্সের চালক নবীর হোসেন দুপুরে বলেন, দাউদকান্দির মেঘনা গোমতী সেতু এলাকা থেকে শহীদনগর পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে চলাচলে স্বাভাবিকভাবে পাঁচ মিনিটের মতো সময় লাগে। সড়ক সংস্কারের কারণে তীব্র যানজটে আটকা পড়ে পাঁচ মিনিটের পথ যেতে আড়াই থেকে তিন ঘণ্টা সময় লেগেছে। কুমিল্লাগামী একটি বাসের চালক রবিউল ইসলাম বলেন, সড়কের সংস্কারকাজের জন্য পথে পথেই যানজট।

এদিকে উল্টো পথে যান চলাচল করতে গিয়ে মহাসড়কের বারপাড়ায় ঢাকাগামী একটি মাইক্রোবাস অজ্ঞাত এক পথচারীকে চাপা দিয়ে পালিয়ে যায়।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল হক বলেন, যানজটের কারণে সংস্কারকাজ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page